১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ দুপুর ১২:৪৬

সিলেটের চারজনসহ আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেলেন যারা

ডেস্ক নিউজ
  • আপডেট সোমবার, জানুয়ারি ২, ২০২৩,
  • 38 বার পঠিত

আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে গত ২৪ ডিসেম্বর। সেই কাউন্সিলের পর থেকে গতকাল পর্যন্ত কয়েক ধাপে ৮১ সদস্যের কমিটির মধ্যে ৭৮ জনের নাম চূড়ান্ত করেছে দলটি।

সম্মেলনের মধ্য দিয়ে টানা দশমবারের মতো সভাপতি হয়েছেন শেখ হাসিনা এবং তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচন করা হয় ওবায়দুল কাদেরকে।

সম্মেলনের দিন ৮১ সদস্যের কমিটির মধ্যে ৪৮টি পদে মনোনীত নেতাদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী বিন মোর্ত্তজাকে, সভাপতিমন্ডলীর নতুন সদস্য হিসেবে সিলেটের সৈয়দা জেবুন্নেছা হককে  নির্বাচিত করা হয়।

এছাড়া আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক হয়েছেন গত কমিটির সদস্য সৈয়দ আব্দুল আওয়াল শামীম। ২৮টি সদস্য পদের মধ্যে ২৭টির নাম ঘোষণা করা হয় রোববার রাতে।

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্যের একটি পদ ও শ্রম বিষয়ক সম্পাদক পদে এখনও কারও নাম ঘোষণা করা হয়নি। এছাড়া একটি সদস্য পদসহ মোট তিনটি পদ শূন্য রয়েছে।

সভাপতিমণ্ডলীর সদস্য পদে একজন, সাংগঠনিক সম্পাদক পদে একজন এবং নির্বাহী সদস্য পদে দুজনসহ সিলেট বিভাগ থেকে চারজন স্থান পেয়েছেন পূর্ণাঙ্গ কমিটিতে।

৮১ সদস্যের কমিটির মধ্যে ৭৮ পদে যারা>>

আওয়ামী লীগ সভাপতি: শেখ হাসিনা। সভাপতিমণ্ডলীর সদস্য : ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), অ্যাড. কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সিলেটের জেবুন্নেছা হক, এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিমিন হোসেন রিমি।

সাধারণ সম্পাদক: ওবায়দুল কাদের। যুগ্ম-সাধারণ সম্পাদক : ড. হাছান মাহমুদ, মাহবুবউল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডা. দীপু মণি। কোষাধ্যক্ষ: এইচ এন আশিকুর রহমান।

বিষয়ভিত্তিক সম্পাদকমণ্ডলী:
আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর মধ্যে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক হয়েছেন ওয়াসিকা আয়শা খান। পাশাপাশি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক পদে ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ড. আবদুস সোবহান গোলাপ মনোনীত হয়েছেন।

অন্যদিকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফী বিন মোর্ত্তজা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক পদে শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে শ্রী অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে ডা. রোকেয়া সুলতানা মনোনীত হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস. এম কামাল হোসেন, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, সিলেটের শফিউল আলম চৌধুরী নাদেল এবং সুজিত রায় নন্দী। এছাড়া উপ-দপ্তর সম্পাদক হয়েছেন সায়েম খান ও উপপ্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম।

সদস্যবৃন্দ: আবুল হাসনাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপঙ্কর তালুকদার, অ্যাড. মো. আমিরুল আলম মিলন, বেগম আখতার জাহান, হবিগঞ্জের ডা. মুশফিক হোসেন চৌধুরী, প্রফেসর মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, অ্যাড. সফুরা বেগম রুমি, অধ্যাপক মো. আলী আরাফাত, অ্যাড. তারানা হালিম, অ্যাড. সানজিদা খানম, অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, অ্যাড. গ্লোরিয়া সরকার ঝর্ণা, মোহাম্মদ সাঈদ খোকন, সুনামগঞ্জের আজিজুস সামাদ আজাদ ডন, সাখাওয়াত হোসেন শফিক, নির্মল কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত। অবশিষ্ট একজনের নাম পরে ঘোষণা করা হবে।

নতুন ঘোষণা দেওয়া ২৭টি নামের মধ্যে নতুন মুখ হিসেবে এসেছেন সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ আলী আরাফাত, নির্মল কুমার চ্যাটার্জি, তারিক সুজাত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo