১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১১

আজ থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বুধবার, এপ্রিল ৫, ২০২৩,

রেল চলাচল শুরুর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বহুমুখী সেতু হিসেবে দ্বার খুললো পদ্মা সেতুর। মঙ্গলবার দুপুর ১টা ২১ মিনিটের সময় ফরিদপুরের ভাঙ্গা স্টেশন থেকে পদ্মা সেতুর অপরপ্রান্তে মাওয়া স্টেশনের উদ্দেশে পরীক্ষামূলকভাবে এ রেলযাত্রা উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম।
এ সময় তার সাথে সেখানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূরে আলম চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, সংসদ সদস্য নাহিদ রাজ্জাক, সংরক্ষিত আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলিসহ ঊর্ধ্বতন কর্মকতারা।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পরীক্ষামূলকভাবে রেলপথ ইন্সপেকশনের কাজে ব্যবহৃত একটি গ্যাং-কার পাঁচটি বগি নিয়ে ৩০-৪০ কিলোমিটার বেগে ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত টেস্ট-রান চালায়। এ সময় ট্রেনে ভ্রমণ করে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজনসহ অন্যরা নির্মিত রেলপথসহ প্রকল্পের সার্বিক কাজ পরিদর্শন করেন।
আগামী সেপ্টেম্বরে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হতে পারে। পুরোপুরি চালু হওয়ার আগে এ রেলপথ দিয়ে প্রকল্পের মালামাল পরিবহন করা হবে বলে জানা গেছে। এজন্য এরইমধ্যে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা থেকে মাওয়া স্টেশন পর্যন্ত ৪২ কিলোমিটার রেলপথ প্রস্তুত করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo