৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫৪

পাপড়ি-করামত আলী তরুণ সাহিত্য পুরস্কার ২০২৩’-এর জন্য বই আহ্বান

সোনার সিলেট ডটকম
  • আপডেট শুক্রবার, জুলাই ২১, ২০২৩,

সৃজনশীল প্রকাশনাসংস্থা ও সাহিত্যের ছোটোকাগজ ‘পাপড়ি’ গত বছরের মতো এবারও চারটি বিভাগে ‘পাপড়ি-করামত আলী তরুণ সাহিত্য পুরস্কার’ প্রদানের জন্য বই আহ্বান করছে। বিভাগগুলো হলো : ১।প্রবন্ধ ও গবেষণা ২। কবিতা ৩। কথাসাহিত্য এবং ৪। শিশুসাহিত্য।  বিস্তারিত নিয়মাবলি নিম্নে তুলে ধরা হলো।

  • ২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত সময়ে রচিত মৌলিক গ্রন্থসমূহের প্রথম সংস্করণ প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে।
  • প্রতিযোগিতায় অংশগ্রহণেচ্ছুদের ১৮ থেকে ৪০ বছর বয়সী (গ্রন্থ প্রকাশকালে অনূর্ধ্ব ৪০ বছর) এবং বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • বিদেশে বসবাসরত বাংলাদেশিরা এতে অংশগ্রহণ করতে পারবেন।
  • বইয়ের সঙ্গে একটি ঘোষণাপত্র দিতে হবে যে, বইটি বাংলাদেশি লেখকের মৌলিক সাহিত্যকর্ম, লেখকের বয়স নির্ধারিত বয়ঃক্রমের মধ্যে এবং বইটি এই পুরস্কারের জন্যে উপস্থাপন করা হচ্ছে।
  • বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র অথবা সমমানের সনদের অনুলিপি প্রেরণ করতে হবে।

আগামী ১0 অক্টোবর ২০২৩-এর মধ্যে পাপড়ি অফিসে (৪১১ রংমহল টাওয়ার ৪র্থতলা, বন্দর বাজার, সিলেট-৩১০০। ফোন: ০১৭১২৭৮৬৭৭৫) দুই কপি বই ডাকযোগে বা কুরিয়ারে অথবা সরাসরি জমা দিতে হবে। কুরিয়ার বা ডাকযোগে পাঠালে খামের ওপর অবশ্যই ‘পাপড়ি-করামত আলী তরুণ সাহিত্য পুরস্কার ২০২৩’ লিখতে হবে। যে কোনো দিন সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে ওপরের ঠিকানায়, পাপড়ি অফিসে, সরাসরি বই জমা দেয়া যাবে।

চূড়ান্ত বাছাইশেষে ২৫ নভেম্বর ২০২৩-এ পাপড়ির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিতব্য ‘পাপড়ি-করামত আলী সাহিত্য উৎসব’-এ আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo