৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:১৫

হিজাব নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করলে কঠোর ব্যবস্থা

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, এপ্রিল ৯, ২০২২,

হিজাব নিয়ে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চাইলে, সরকার কঠোর ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙুনিয়া থানা উদ্বোধনের সময় সাম্প্রদায়িক উসকানি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

এসময় মন্ত্রী বলেন, আমাদের দেশে বিভিন্ন সময় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য অপচেষ্টা হয়। সেগুলো আমরা সবসময় কঠোর হস্তে দমন করেছি।

তিনি আরো বলেন, কে হিজাব পরবে কিংবা পরবেনা সেটি তার ব্যক্তিগত ব্যাপার। এই নিয়ে বিতর্ক তৈরি করার কোন সুযোগ নেই। কেউ যদি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করে সেটি আমরা কঠোর হস্তে দমন করবো।

এসময় সরকার বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে, মির্জা ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা তো কথায় কথায় বিদেশিদের কাছে দৌড় দেয়। কোন কিছু হলেই বিদেশি রাষ্ট্রদূতদের ডেকে কথা বলে।

ড. হাছান মাহমুদ আরো বলেন, বর্তমান সরকারের ভিত জনগণের মধ্যে। এখানে কাউকে বিদেশিরা ক্ষমতায় বসিয়ে দেবে না। আমরা জনগণের ক্ষমতায় বলিয়ান। আমরা জনগণের ক্ষমতাতে বিশ্বাস করি। বিদেশিদের কাছে ক্ষণে ক্ষণে দৌড় দেয় বিএনপি এবং তাদের মিত্ররা।

রাঙুনিয়া থানা উদ্বোধনের সময় দক্ষিণ রাঙ্গুনিয়া নতুন থানা স্থাপন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, প্রায় দুই বছর আগে প্রধানমন্ত্রী এখানে থানা স্থাপন করার সিদ্ধান্ত দিয়েছিলেন। প্রশাসনিক অন্যান্য ধাপগুলো অতিক্রম করে আজ থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে।

তিনি বলেন, রাঙ্গুনিয়ার অন্য অংশের সাথে কর্ণফুলী নদী দ্বারা দক্ষিণ রাঙ্গুনিয়া বিভক্ত। এই এলাকায় ১ লাখ ৬০ হাজারের বেশি মানুষের বসবাস। রাঙ্গুনিয়া থানা থেকে এসে এখানে সেবা দেয়ার ক্ষেত্রে অনেক সময় প্রতিবন্ধকতার সৃষ্টি হতো। অপরাধীরা এখানকার পাহাড়ি এলাকায় পালিয়ে যেতো। সেই কারণেই এখানে থানা স্থাপন করা দরকার ছিল, স্থানীয়দেরও এ দাবি ছিল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo