২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:৫০

বিমানবন্দরে ৬ কোটি টাকার বিদেশি মুদ্রা রেখে মালিক উধাও

ডেস্ক নিউজ
  • আপডেট বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২,
  • 114 বার পঠিত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ কোটি টাকা সমমূল্যের সৌদি রিয়াল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ও ঢাকা কাস্টম হাউসের যৌথ টিম। 

 

বুধবার (২৯ জুন) রাতে দুবাই থেকে আগত এক যাত্রীর লাগেজ থেকে ওই সৌদি রিয়াল উদ্ধার করা হয়েছে। লাগেজের মালিক মামুন নামে এক যাত্রী। তাকে খুঁজে পায়নি যৌথ টিম।

বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক আহমেদুর রেজা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আহমেদুর রেজা জানান, বুধবার রাত সাড়ে ৯টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের চেক ইন হচ্ছিল। সে সময় ফ্লাইটের প্যাসেঞ্জার’স হোল্ড ব্যাগেজ স্ক্রিনিং রুমের স্ক্যানিং মেশিনে লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রাসদৃশ বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। লাগেজটির মালিককে খোঁজাখুজি করেও পাওয়া যায়নি। পরে বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থা ও এভিয়েশন সিকিউরিটির উপস্থিতিতে লাগেজটি কাস্টমস হলে এনে খোলা হয়। লাগেজে থাকা ৩৪টি শার্টের ভেতরের কাগজের বোর্ডের মধ্যে কাগুজে মুদ্রাগুলো বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ছিল।

 

তিনি আরও বলেন, যাত্রীকে খুঁজে না পাওয়া গেলেও লাগেজের সাথে থাকা ট্যাগ থেকে এমিরেটস কাউন্টার, ইমিগ্রেশন ও এভিয়েশন সিকিউরিটির সহায়তায় যাত্রীর বিস্তারিত তথ্য পাওয়া যায়। সেখানে দেখা যায়, বুধবার রাতে যাত্রী মামুন খান এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য চেক ইন করেন। তবে ইমিগ্রেশন কমপ্লিট না করেই এয়ারপোর্ট থেকে প্রস্থান করেন। এ বিষয়ে অধিকতর অনুসন্ধান চলমান রয়েছে। ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও কাস্টমস অ্যাক্ট ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান  শুল্ক গোয়েন্দার এই কর্মকর্তা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo