১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১১:৩২

কোভিডের ভুয়া রিপোর্ট নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় বাছিত সিদ্দিকীর উপর হামলা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সোমবার, জুলাই ৬, ২০২০,

কোভিডের ভুয়া রিপোর্ট দিয়ে ঢাকা রিজেন্ট হাসাপাতালের প্রতারণামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখিকে কেন্দ্র করে সিলেটের ওসমানীনগর থানার পাঁচপাড়া গ্রামের মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকী নামের এক ব্যক্তির উপর হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের সকলে স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, ওসমানী নগর থানার পাঁচপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আব্দুল বারী সিদ্দিকীর পুত্র মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকী বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের একজন একনিষ্ঠ কর্মী এবং ফেসবুক এক্টিভিস্ট। তিনি সম্প্রতি ঢাকার রিজেন্ট হাসপাতাল কর্তৃক কোভিডের ভুয়া সার্টিফিকেট দিয়ে প্রতারণামূলক কর্মকান্ডের প্রতিবাদ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীদের রোষানলে পড়েন।
মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকীর ফেসবুক টাইমলাইন ঘেঁটে ও স্থানীয় ব্যক্তিবর্গের সঙ্গে আলাপ করে জানা গেছে ৪ জুলাই ২০২০, শনিবার সকালে মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকী তার ফেসবুক টাইমলাইনে ঢাকাস্থ বাংলাদেশ রিজেন্ট হাসপাতাল কর্তৃক কোভিডের ভুয়া সার্টিফিকেট দেওয়ার ঘটনা নিয়ে প্রতিবাদী ও জনসচেতনতামূলক একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, ভুয়া কোভিড রিপোর্ট দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের সূত্র উল্লেখ করে তিনি জানান, ভুয়া কোভিড রিপোর্ট দেওয়ার সঙ্গে সরকারদলীয় নেতা-কর্মী জড়িত। তিনি এদেরকে আইনের আওতায় এনে শাস্তি দাবি করেন।

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পর মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকীর পোস্টটি তার অন্যান্য পোস্টের তুলনায় অধিক রিচ হয়। সাধারণ মানুষ তার পোস্টে লাইক, কমেন্ট ও শেয়ার করতে থাকে। এরই প্রেক্ষিতে উক্ত স্ট্যাটাসের কমেন্ট সেকশনে বেশ কয়েকজন তাকে স্ট্যাটাস ডিলিট করার জন্য হুমকি ধামকি দিতে থাকে। বাছিত সিদ্দিকী জানান, এ ঘটনার পর তার ফেসবুক মেসেঞ্জারেও অনেকে হুমকি ধামকি দিয়ে কথা বলে। এমনকি স্ট্যাটাসটি ডিলিট না করলে তাকে প্রাণে মেরে ফেলারও হুমকি প্রদান করা হয়।

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পরদিন অর্থাৎ গতকাল রবিবার রাত সাড়ে আটটার দিকে পাঁচপাড়া গ্রামের জামে মসজিদে এশার নামাজ থেকে নামাজ শেষ করে ব্যক্তিগত কাজে পাঁচপাড়া বাজারে যাচ্ছিলেন মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকী। এসময় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল তাই ছাতা মাথায় দিয়ে ধীরে ধীরে হাঁটছিলেন তিনি। বাজারের সন্নিকটে যওয়ার পর হঠাৎ করে ৬/৭ জন অপরিচিত ‍যুবক এসে তার পথ আগলে দাঁড়ায় এবং তার হাত থেকে ছাতাটি টেনে নিয়ে ছুড়ে ফেলে। তিনি তাদেরকে এর কারণ জানতে চাইলে তারা বলে, তোকে না বলেছিলাম, ফেসবুকে কোভিডের ভুয়া রিপোর্ট নিয়ে না লিখতে। এখন, মজা টের পাবি।
কথা বলার ফাঁকেই উপর্যপুরি আঘাত করতে থাকে আক্রমণকারীরা। তারা বাছিত সিদ্দিকীকে এরপর আওয়ামীলীগ বা সরকারের কোনো সমালোচনা করলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় এসময়। চিৎকার ও হইহুল্লোড় শুনে স্থানীয় লোকজন ছুটে আসতে শুরু করলে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।
হামলাকারীদের সকলের পরিচয় পাওয়া যায়নি। তবে মোহাম্মদ আব্দুল বাছিত সিদ্দিকী ও স্থানীয় লোকজনের ভাষ্যমতে এরা স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সদস্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo