৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:০০

ষোলো বছর পর সিলেটের ডা কা ত সর্দার পুলিশের খাঁচায় !

সোনার সিলেট ডটকম
  • আপডেট বুধবার, মে ১৫, ২০২৪,

দীর্ঘ এক যুগের বেশি সময়- ১৬ বছর ধরে ডাকাতি করে বেড়াচ্ছেন সিলেট বিভাগজুড়ে।

একপর্যায়ে হয়ে যান আন্তঃবিভাগীয় একটি ডাকাত দলের সর্দার। এত বছর পর অবশেষে পুলিশ খাঁচায় পুরতে পেরেছে তাকে।এই ডাকাত দলের সর্দারের বাড়ি সিলেটেই। তার নাম আজির উদ্দিন (৪৭)। তিনি জেলার বিশ্বনাথ উপজেলার দক্ষিণ সৎপুর গ্রামের আরাফাত উল্লাহ’র ছেলে।

জানা যায়, আজির উদ্দিনের ডাকাত দল মঙ্গলবার (১৪ মে) ভোররাত সাড়ে ৩ টার দিকে বিশ্বনাথ উপজেলার পার্শ্ববর্তী গ্রাম সুনাগঞ্জের জগন্নাথপুর থানার লহরীতে একটি বাড়িতে ডাকাতি করে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে অভিযানে বের হয় বিশ্বনাথ থানাপুলিশ। ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার দেওকলস ইউনিয়নের গোদামঘাটস্থ কোনারাই গ্রাম থেকে আজির ও তার প্রধান সহযোগীকে গ্রেফতার করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে যায়।

গ্রেফতারকৃত দুজন হলেন- বিশ্বনাথের দক্ষিণ সৎপুর গ্রামের আরাফাত উল্লাহ’র ছেলে আজির উদ্দিন (৪৭) ও মৌলভীবাজার জেলার রাজনগর থানার মশুরিয়া গ্রামের ফরমুজ আলীর ছেলে আহমদ আলী (৩৩)।

মঙ্গলবার বিকেলে এ বিষয়ে বিশ্বনাথ থানায় আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বিশ্বনাথ-ওসমানীনগর সার্কেল) আশরাফুজ্জামান (পিপিএম-সেবা)। তিনি জানান- আজির উদ্দিনকে গ্রেফতার জন্য পুলিশ একাধিকবার অভিযান চালিয়ে ব্যর্থ হয়েছে। অবশেষে প্রায় ১৬ বছর পর তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। গ্রেফতারের পর পুলিশ বাদি হয়ে আজির ও আহমদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।

সিলেট জেলা সহকারী পুলিশ সুপার সম্রাট তালুকদার জানান, ডাকাতি হয়েছে খবর পেয়েই বিশ্বনাথ থানাপুলিশের একটি চৌকস টিম কোনারাই গ্রাম থেকে এ দুজনকে গ্রেফতার করে। আজির আন্তঃবিভাগীয় ডাকাত দলের সর্দার, আহমদ তার একান্ত সহযোগী। আজিরের নেতৃত্বে সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ডাকাতি কার্যক্রম পরিচালিত হয়। আজির উদ্দিনের বিরুদ্ধে বিশ্বনাথসহ বিভিন্ন থানায় ১৮টি ডাকাতির মামলা চলমান রয়েছে। এছাড়া ১৮টি ওয়ারেন্টও রয়েছে তার বিরুদ্ধে। অপর ডাকাত আহমদ আলীর বিরুদ্ধে রাজনগর ও ফেঞ্চুগঞ্জ থানায় ৪টি মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার বিকালে আদালতে প্রেরণ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo