৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৫৪

সিলেটে হামলা, ঢাকায় মশাল মিছিল

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বৃহস্পতিবার, জুন ২, ২০২২,
  • 32 বার পঠিত

সিলেটের কানাইঘাটে গণঅধিকার পরিষদের মিছিল ও পথসভা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার ঘটনায় ঢাকায় বিক্ষোভ ও মশাল মিছিল হয়েছে। বুধবার (১ জনু) রাতে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর শাখার ব্যানারে এ মিছিল করা হয়।

জানা যায়, বুধবার বিকেল ৩টার দিকে ২৫-৩০ জন নেতাকর্মী নিয়ে প্রথমবারের মতো কানাইঘাট বাজারে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন প্লেকার্ড নিয়ে দক্ষিণ বাজার থেকে মিছিল বের করে। পরে উত্তর বাজারে পথসভা করার সময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর চড়াও হয়। এসময় গণঅধিকার পরিষদের কর্মীরা ছত্রভঙ্গ হয়ে আন্-নুর টাওয়ার সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে আশ্রয় নিলে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা তাদের অবরুদ্ধ করে রাখেন। হামলায় গণঅধিকার পরিষদের দুই কর্মীর মাথা ফেটে গিয়ে জখম হয়, আহত হন আরও কয়েকজন ।

এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর শাখার ব্যানারে বিক্ষোভ ও মশাল মিছিল বের করা হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশে সেখানে বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর। এছাড়াও পরিষদের শীর্ষ কয়েকজন নেতাও সেখানে বক্তব্য দেন।

বক্তারা কানাইঘাটে গণঅধিকার পরিষদের শান্তিপূর্ণ মিছিল ও পথসভা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান।

উল্লেখ্য, অবরুদ্ধ অবস্থায় কানাইঘাটে গণঅধিকার পরিষদের ১৭ নেতাকর্মীকে পুলিশ হেফাজতে থানায় নিয়ে আসার পর বুধবার (১ জুন) রাত নয়টার দিকে মুচলেকার মাধ্যমে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

সোনারসিলেট/ কেএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo