২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৩২

হৃদয়ে দেশপ্রেম না থাকা পুলিশ সদস্যদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২,
  • 22 বার পঠিত

পুলিশে কর্মরত সদস্যদের মধ্যে যাদের হৃদয়ে দেশপ্রেম নেই, যারা কাজে অনীহা প্রকাশ করছেন মূলত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)-এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ পর্যন্ত পুলিশ বাহিনীর তিন পুলিশ সুপার (এসপি) ও দুই অতিরিক্ত ডিআইজিকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার।

বাধ্যতামূলক অবসরে পাঠানোর তালিকায় আরও কতজন পুলিশ সদস্য রয়েছেন- এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পুলিশ ফোর্স একটা ডিসিপ্লিন ফোর্স।  দেশে শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য তারা কাজ করেন। এই ফোর্সের মধ্যে থেকে যারা দেশের কথা চিন্তা করে না, কিংবা তারা নিজেদের দায়িত্ব অনুযায়ী কাজ করছেন না, এই সমস্ত অফিসার যাদের চাকরির বয়স ২৫ বছর পার হয়ে গেছে, তাদেরকেই মূলত চিহ্নিত করা হচ্ছে।

এই প্রক্রিয়া চলমান জানিয়ে মন্ত্রী বলেন, নিয়মিতভাবেই বাহিনীতে এমন ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি তিন পুলিশ সুপার (এসপি) ও দুই অতিরিক্ত ডিআইজিকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার।  ট্যুরিস্ট পু্লিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলমকে গত ৩১ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

এর আগে, গত ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন- সিআইডির পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদরদফতরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন মিয়া এবং মো. শহিদুল্লাহ চৌধুরী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo