১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:৩১

সিলেটে একই দিনে বিএনপি-জামায়াত মাঠে

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, ডিসেম্বর ২৪, ২০২২,

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, বর্তমান সংসদ ভেঙে দেয়া, দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে শনিবার (২৪ ডিসেম্বর) সারা দেশের ন্যায় সিলেটেও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও শনিবার সিলেটে পৃথক ৩টি মিছিল বের করে বাংলাদেশ জামায়াতে ইসলামি। এ দলেরও দাবি ১০টি। সেগুলোর মধ্যে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, জনগণের ন্যায্য অধিকার আদায়, কেয়ারটেকার সরকার পুনর্বহাল এবং জামায়াতের আমির ও কারাবন্দী সকল রাজনৈতিক নেতার মুক্তি।

জানা যায়, ঢাকার বিভাগীয় সমাবেশ থেকে ১০ দফা দাবিতে আন্দোলনের ডাক দিয়েছিলো বিএনপি। এর মধ্যে শনিবার (২৪ জানুয়ারি) ছিল গণমিছিলের কর্মসূচি। বিএনপির এই কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, এলডিপি, জামায়াতে ইসলামীসহ অন্যান্য বিরোধী দল।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুর ১টায় সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে মহানগরের রেজিস্ট্রারি মাঠ থেকে মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গৃহন্তরীন করে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরতে না দিয়ে, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কারাবন্দী করে সরকার বিএনপিকে নেতাশুন্য করার পায়তারা করছে। কিন্তু তারা জানে না যে, দেশের জনগণ সরকারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে এখন রাস্তায় নেমেছে। তাই জুলুম ও নির্যাতন করে জনতার এই আন্দোলনকে বন্ধ করা যাবে না। চলমান আন্দোলনের মাধ্যমেই সকল বন্দিকে মুক্ত করে একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। জনগণের দাবী আদায় না করে আমরা ঘরে ফিরব না।

সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকির সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. সাখাওয়াত হাসান জীবন, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী প্রমূখ।

গণমিছিলে সিলেটে অবস্থানরত বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং জেলা ও মহানগরের বিভিন্ন উপজেলা, পৌর-ওয়ার্ড ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, জনগণের ন্যায্য অধিকার আদায়, কেয়ারটেকার সরকার পুনর্বহাল এবং আমীরে জামায়াত ও সকল রাজনৈতিক বন্দীর মুক্তিসহ ১০ দফা দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেটে শনিবার দুপুরে মহানগরের বন্দরবাজার, আম্বরখানা ও চৌহাট্টা এলাকায় গণমিছিল করে। তবে তাদের মিছিল বেশিক্ষণ স্থায়ী ছিলো না। কিছুক্ষণ মিছিল করে সংক্ষিপ্ত পথসভা করে কর্মসূচি শেষ করে জামায়াত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo