২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল ৪:০২

বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, জানুয়ারি ১৪, ২০২৩,

দক্ষিণ আফ্রিকায় শুরু হয়েছে নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ প্রথম ম্যাচেই বাংলাদেশের নারী ক্রিকেটাররা মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়ার।

শুভ সূচনাই করেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটারদের তারা হারিয়ে দিয়েছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে। ১২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিশা বিশ্বাসের দল।

বেনোনির উইলমোর পার্ক স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়ান মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান করে তারা।

জবাব দিতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৮ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা। নারী ক্রিকেটে যে কোনো পর্যায়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম জয়।

আফিফা প্রত্যাশা, দিলারা আক্তার, স্বর্ণা আক্তার এবং সুমাইয়া আক্তারের দায়িত্বশীল ব্যাটিংয়েই অসাধারণ এই জয়ের দেখা পেয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল।

টস জিতে ব্যাট করতে নামার পর বল হাতে শুরুতেই অসিদের চেপে ধরেন বাংলাদেশের মেয়েরা। কেট পেলে এবং প্যারিস বোল্ডারকে শুরুতেই ফিরিয়ে দেন অধিনায়ক দিশা বিশ্বাস। কেট পেলে আউট হন ৫ রান করে এবং ৭ রান করেন প্যারিস বোল্ডার।

এরপর ক্লেয়ার মুর এবং এলা হায়ওয়ার্ড মিলে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন। এ দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৭৬ রানের জুটি। এ সময় ক্লেয়ার মুর ৫১ বলে ৫২ রান করে আউট হন। এলা হায়ওয়ার্ড আউট হন ৩৯ বলে ৩৫ রান করার পর মারুফা আক্তারের বলে। এর মধ্যেই মারুফা আক্তার বোল্ড করে ফেরান লাকি হ্যামিল্টনকে।

৭ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন অ্যামি স্মিথ। রাইস ম্যাককেনা ৬ বলে ১২ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে মারুফা আক্তার এবং দিশা বিশ্বাস নেন ২টি করে উইকেট। ১টি উইকেট নেন রাবেয়া খান।

জবাব দিতে নেমে শুরুতেই মিস্টি সাহা প্রথম বলেই আউট হয়ে যান। এরপর হাল ধরেন আফিয়া প্রত্যাশা এবং দিলারা খাতুন। ২২ বলে ২৪ রান করেন আফিয়া প্রত্যাশা। ৪২ বলে ৪০ রান করেন দিলারা আক্তার। স্বর্ণা ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। সুমাইয়া আক্তার ২৫ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। অতিরিক্ত থেকে আসে ১৪ রান।

২ ওভার এবং ৭ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ দল। বাংলাদেশ দলের পরের দুই ম্যাচ ১৬ জানুয়ারি শ্রীলঙ্কা এবং ১৮ জানুয়ারি খেলবে যুক্তরাষ্ট্রের মেয়েদের বিপক্ষে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo