৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:২২

যুক্তরাষ্ট্র আরও স্যাংশন দিতে পারে, এটা তাদের ইচ্ছা, ভয়েস অব আমেরিকাকে প্রধানমন্ত্রী

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট শনিবার, সেপ্টেম্বর ৩০, ২০২৩,

যুক্তরাষ্ট্র আরও স্যাংশন দিতে পারে, এটা তাদের ইচ্ছা। বুধবার (২৭ সেপ্টেম্বর) ভয়েস অব আমেরিকাকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাৎকারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, হঠাৎ কথা নাই বার্তা নাই, তারা আমাদের ওপর ভিসা স্যাংশন দিতে চাচ্ছে কী কারণে? আর মানবাধিকারের কথা বা ভোটের অধিকারের কথা যদি বলে, আমরা আওয়ামী লীগই তো এদেশে ভোটের অধিকার নিয়ে সংগ্রাম করেছি। আমাদের কত মানুষ রক্ত দিয়েছে এই ভোটের অধিকার আদায় করার জন্য।

তিনি বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য যত রকম সংস্কার দরকার, সেটা আমরাই তো করেছি। আমরা মানুষকে ভোটের অধিকার সম্পর্কে সচেতন করেছি। সেখানে এই ধরনের স্যাংশন দেয়ার যৌক্তিকতা আছে বলে আমি মনে করি না।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশের আইন অনুযায়ী, আমার কোনো আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা সেটা র‍্যাব, পুলিশ যেটাই হোক, কেউ যদি কোনো অন্যায় করে, আমাদের দেশে কিন্তু তার বিচার হয়। এই বিচার থেকে কেউ রেহাই পায় না।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ১৯৯৬ সালে খালেদা জিয়া ভোট চুরি করেছিল। সে কিন্তু দেড় মাসও টিকতে পারেনি। আবার ২০০৬ সালে ১ কোটি ২৩ লক্ষ ভুয়া ভোটার লিস্ট তৈরি করেছিল তারা। সেই ভোটার লিস্ট নিয়ে যখন ইলেকশনের ঘোষণা দিল, ইমার্জেন্সি জারি হলো। সেই ইলেকশন বাতিল হয়ে গেল। কাজেই আমাদের দেশের মানুষ ভোট সম্পর্কে যথেষ্ট সচেতন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo