১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ভোর ৫:৫৫

মমতার কেন্দ্রে ভোটের হার কম, উদ্বিগ্ন তৃণমূল

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩০, ২০২১,
  • 14 বার পঠিত

পশ্চিমবঙ্গের তিনটি বিধানসভা আসনের উপনির্বাচনের মধ্যে আজ বৃহস্পতিবার সকাল নয়টা পর্যন্ত সবচেয়ে কম ভোট পড়েছে ভবানীপুরে, যেখানে লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুরে পড়েছে ৭ দশমিক ৫ শতাংশ ভোট, যেখানে মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরে ১৭ ও শমসেরগঞ্জে পড়েছে ১৬ শতাংশ ভোট।

সত্যি কথা বলতে, এটাই তৃণমূল কংগ্রেসের বড় ভয়। তৃণমূল নেতাদের বক্তব্য, কম ভোট পড়লে ধরে নিতে হবে মমতা বন্দ্যোপাধ্যায় জিতবেন—এমনটা ভেবে নিয়ে তাঁদের অনেক কর্মী-সমর্থক প্রতিকূল আবহাওয়ায় ভোট দিতে যাচ্ছেন না।
ভবানীপুরে এক তৃণমূল কর্মী বলেন, ‘এই অবস্থায় যদি বিজেপির (ভারতীয় জনতা পার্টি) একনিষ্ঠ সমর্থকেরা দল বেঁধে ভোট দেন, সেটা আমাদের জন্য ভালো খবর নয়।’

খন পর্যন্ত কলকাতার আবহাওয়া প্রতিকূল নয়। বৃষ্টি হচ্ছে না এবং রোদও রয়েছে যথেষ্ট। তবে দুপুরে বৃষ্টির সম্ভাবনা আছে। আজ সকাল নয়টা পর্যন্ত মাত্র সাড়ে ৭ শতাংশ ভোট পড়ায় তৃণমূলের শীর্ষ নেতারা এখন সামাজিক মাধ্যম টুইটারে ভোটারদের অবিলম্বে ভোটকেন্দ্রে যেতে বলছেন। ভবানীপুর কেন্দ্রের সার্বিক দায়িত্বে থাকা তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম টুইটারে লিখেছেন, ‘আমি সবার কাছে আবেদন জানাচ্ছি, উন্নয়ন ও সমাজের বৈষম্য দূর করতে বেরিয়ে এসে ভোট দিন।’

তিন কেন্দ্রের ভোটে এখন পর্যন্ত বড় ধরনের কোনো সংঘাত বা সংঘর্ষ হয়নি। তবে বিজেপি নির্বাচন কমিশনকে জানিয়েছে, তাদের সমর্থকদের ভোট দিতে দেওয়া হচ্ছে না।

এরই মধ্যে ভবানীপুরে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর সংখ্যা ১৫ কোম্পানি থেকে আরও বেশ খানিকটা বাড়ানো হয়েছে বলে জানা গেছে। একটি কোম্পানিতে ১২০ থেকে ১৩৫ পর্যন্ত সেনাসদস্য থাকে।

এদিকে শমসেরগঞ্জে প্রার্থীর বাড়ির কাছে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। এর জন্য তারা কংগ্রেসকে দায়ী করেছে। যদিও কংগ্রেস এ অভিযোগ অস্বীকার করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo