১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৮:৫৯

ছাতক পৌরসভা নির্বাচন ভোট শেষ, ফলাফলের অপেক্ষা

সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট শনিবার, জানুয়ারি ১৬, ২০২১,
  • 79 বার পঠিত

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই কড়া নিরাপত্তার মধ্যদিয়ে উৎসবমূখর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে ছাতক পৌরসভা নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৯টি ভোট কেন্দ্রের ৭৭টি ভোট কক্ষে চলেছে ভোটগ্রহণ। পৌরসভার চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়, মন্ডলীভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামেয়া ইসলামিয়া মাদ্রাসা নোয়রাই, তাতিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গণক্ষাই রশিদিয়া মাদ্রাসা, ছাতক সিমেন্ট কারখানা, পেপারমিল উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখানে চলছে ভোট গণনা। অপেক্ষা ফলের। হিসাব শেষ হলেই ঘোষণা করা হবে নির্বাচনের ফলাফল।
এবারে ছাতক পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আবুল কালাম চৌধুরী নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং মেয়র পদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়নে লড়েছেন ছাতক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান (মহিলা) রাশিদা বেগম ন্যান্সি। এছাড়া ৯ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়েছেন ৪৭জন প্রার্থী। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্র্রেই একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ছিলো ভ্রাম্যমান মোবাইল কোর্ট। তদারকি করার জন্য ছিলো অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্ব একদল পুলিশ। সাদা পোশাকে ছিলেন ডিএসবি’র কর্মকর্তারা। এছাড়া একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করেছেন।
সন্তোষজনক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে উপজেলা নির্বাচন অফিসার ফয়জুর রহমান জানান, সুষ্ট ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছিল। ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সবগুলো কেন্দ্রে সর্বক্ষণ কঠোর নজরধারী করেছে পুলিশ বাহিনী। ভোটগ্রহণ সম্পন্ন হওয়া পর্যন্ত কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo