২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:২১

কেমুসাসের ১১১১তম সাহিত্য আসর অনুষ্ঠিত

সোনার সিলেট ডটকম
  • আপডেট শুক্রবার, মে ১৩, ২০২২,
  • 138 বার পঠিত
শাহজালাল বিজ্ঞান ও প্রৃযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট কবি ড. মো. নিজাম উদ্দিন বলেছেন, ভাষার মিশ্রন না ঘটিয়ে জন্মস্থানের ভাষায় সমৃদ্ধ সাহিত্য রচনা করা সম্ভব। তিনি সাহিত্যিকদের মুল্যবান হীরক খন্ডের সাথে তুলনা করে উপস্থিত সাহিত্যকর্মীদের উৎসাহিত করে বলেন, একদিন আপনারাও সেই স্বপ্নের জায়গায় পৌঁছাতে পারবেন।
বৃহস্পতিবার (১২ মে ২০২২) সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১১১১তম সাপ্তাহিক সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কেমুসাসের সাহিত্য ও গবেষণা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের সভাপতিত্বে এবং ছড়াকার নাঈমুল ইসলাম গুলজার ও আরাফাত রহমান মিহিরের যৌথ উপস্থাপনায় সাহিত্য আসরে পঠিত লেখার উপর আলোচনা করেন বিশিষ্ট সাহিত্য সমালোচক অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, কবি এখলাছুর রাহমান ও ছড়াকার কামরুল আলম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন কেমুসাস’র সহ লাইব্রেরি সম্পাদক কবি ইছমত হানিফা চৌধুরী ও কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ চৌধুরী। আসরে স্বরচিত লেখাপাঠে অংশ নেন ঔপন্যাসিক সিরাজুল হক, গল্পকার মিনহাজ ফয়সল, কবি আমিনা শহীদ চৌধুরী মান্না, ছড়াকার ও ব্যাংকার নজমুল হক চৌধুরী, কবি ছয়ফুল আলম পারুল, সরকারী কর্মকর্তা কবি গনেন্দ্র চন্দ্র দেশমুখ, গল্পকার তাসলিমা খানম বীথি, কবি কামাল আহমদ, মকসুদ আহমদ লাল, কুবাদ বখত চৌধুরী রুবেল, মোহাম্মদ ইসমাইল, বিমান বিহারী বিশ্বাস, জুবের আহমদ সার্জন, চন্দ্র শেখর দেব, মো: নজরুল ইসলাম তালুকদার, সাজিদুর রহমান, সৈয়দ কামরুল হাসান ও লিলু মিয়া। আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আরাফাত রহমান মিহির।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo