২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:১০

উৎসবমুখর পরিবেশে সিলেট মহানগর যুবদলের সম্মেলন

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২,
  • 54 বার পঠিত

সিলেট মহানগর যুবদলের নেতা-কর্মীদের বহুল প্রত্যাশিত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ। এ সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। শত শত নেতা-কর্মী সম্মেলনস্থলে যোগ দিয়েছেন।

যুবদল সূত্রে জানা গেছে, পৌরসভা থেকে সিলেট সিটি করপোরেশন গঠনের পর মহানগর যুবদলের কোনো সম্মেলন বা কমিটি হয়নি। পৌরসভা থাকতে শহর যুবদলের যে কমিটি হয়েছিল, সেটা সিটি করপোরেশন হওয়ার পর বিলুপ্ত করা হয়।

শহর যুবদলের সেই বিলুপ্ত কমিটির সভাপতি এমদাদ হোসেন টিপু ওয়ান-ইলেভেনের সময় যুক্তরাজ্যে পাড়ি জমান। সেখানেই থিতু হয়েছেন তিনি। আর সাধারণ সম্পাদক মঈন উদ্দিন সুহেল মহানগর বিএনপির রাজনীতিতে জড়িত।

প্রায় দুই দশক ধরে সিলেট মহানগর যুবদলের সম্মেলন ও নতুন কমিটির প্রত্যাশায় ছিলেন নেতা-কর্মীরা। অবশেষে আজ তাদের অপেক্ষার অবসান ঘটছে। মূলত ২০১৯ সালের ১ মহানগর যুবদলের ২৭ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণার মধ্য দিয়ে এ শাখায় নতুন যাত্রা শুরু হয় বিএনপির অঙ্গসংগঠনটির।

জানা গেছে, সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে মহানগর যুবদলের সম্মেলন হচ্ছে। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এর আগে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু সম্মেলনের উদ্বোধন করছেন। বিএনপি ও যুবদলের শীর্ষ নেতারা থাকছেন সম্মেলনে।

সম্মেলনে মহানগর যুবদলের সভাপতি পদে বর্তমান আহ্বায়ক কমিটির সদস্যসচিব শাহনেওয়াজ বখত তারেক ও আহ্বায়ক কমিটির সদস্য তোফাজ্জল হোসেন বেলাল প্রার্থী হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে সাবেক ছাত্রনেতা ও বর্তমানে যুবদল নেতা এমদাদুল হক স্বপন, মীর্জা সম্রাট ও উমেদুর রহমান উমেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে দেখা গেছে, সম্মেলনস্থলে নেতা-কর্মীদের ব্যাপক ভিড়। গোটা সম্মেলনস্থলকে নানা রঙের, নানা আকারের ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড দিয়ে সাজানো হয়েছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের ছবিও শোভা পাচ্ছে সেখানে।

সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব জানিয়েছেন, দুটি পৃথক অধিবেশনে শেষ হবে সম্মেলন। শেষ অধিবেশনে ভোটগ্রহণের মাধ্যমে সভাপতি ও সম্পাদক নির্বাচিত হবেন। এই সম্মেলন ঘিরে নেতা-কর্মীরা উৎফুল্ল।

প্রসঙ্গত, গতকাল শনিবার সিলেট জেলা যুবদলের সম্মেলন হয়। এতে ভোটে সভাপতি হন মুমিনুল ইসলাম মুমিন, সাধারণ সম্পাদক হন মকসুদ আহমদ মকসুদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo