২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:১৯

সুদান থেকে ফিরতে আগ্রহী ৭০০ বাংলাদেশি

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০২৩,

সুদান থেকে ফিরতে আগ্রহী বাংলাদেশিদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। এখন পর্যন্ত ৭০০ বাংলাদেশি সুদান থেকে দেশে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক তারিকুল ইসলাম বৃহস্পতিবার (২৭ এপ্রিল)  বলেন, সুদান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনার কাজ চলছে। এখন পর্যন্ত ৭০০ বাংলাদেশি ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন। তাদের তালিকাও তৈরি করা হয়েছে। তবে এ সংখ্যা এখনই চূড়ান্ত নয়।

সূত্র জানায়, সুদানে বিবাদমান দুই বাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে। সংঘর্ষ ও গোলাগুলিতে রাজধানী খার্তুমের বাংলাদেশ দূতাবাস আক্রান্ত হয়েছে। একইসঙ্গে সেখানকার বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের বাসাও গুলির শিকার হয়েছে।

খার্তুমের পরিস্থিতি অবনতি হওয়ায় সেখানকার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত তারেক আহমেদ জাজিরা প্রদেশের মাদানি শহরে অবস্থান করছেন। তিনি সেখান থেকে বাংলাদেশিদের নিরাপদে অন্যত্র সরিয়ে নিতে কাজ করছেন।

অপর একটি সূত্র জানায়, সুদানে অনেক অনিবন্ধিত বাংলাদেশি নাগরিক রয়েছেন। তারা অনেকেই ফিরতে আগ্রহী নন। কেননা সুদান থেকে একবার চলে এলে ফেরা সহজ হবে না। তাই অনেকেই দ্বিধায় রয়েছেন।

এর আগে সুদান থেকে বিভিন্ন দেশের ৯১ জন নাগরিককে উদ্ধার করে সৌদি আরব। সেখানে কজন বাংলাদেশি নাগরিকও ছিলেন। আফ্রিকার দেশ সুদানে বর্তমানে প্রায় দেড় হাজার বাংলাদেশি নাগরিক রয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo