৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১২:১২

বাইডেনের সেলফিতে শেখ হাসিনা, মার্কিন প্রেসিডেন্টের সাথে প্রধানমন্ত্রীর আলাপ

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট শনিবার, সেপ্টেম্বর ৯, ২০২৩,

ভারতের নয়াদিল্লিতে জি-২০ সম্মেলন উদ্বোধনের পর একফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনানুষ্ঠানিক আলাপ হয়েছে। এ সময় বাংলাদেশের সরকার প্রধানের সঙ্গে ছিলেন তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তখন হাস্যোজ্জ্বল অবস্থায় সেলফি তোলেন জো বাইডেন।

আজ শনিবার (৯ সেপ্টেম্বর) নয়াদিল্লিতে শুরু হয়েছে জি-২০ সম্মেলন। সম্মেলনে যোগ দেয়া ছাড়াও আজ ব্যস্ততম দিন কাটাবেন শেখ হাসিনা। সৌদি আরবের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান আল সৌদ, আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো অ্যাঞ্জেল ফার্নান্দেজ, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইয়ল এবং সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাতের কথা রয়েছে।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় সম্মেলনের প্রথম সেশন শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলনে প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি বিশ্ব সংকট মোকাবেলায় সমন্বিত উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন। আরও একটি অধিবেশনে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo