১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৮:৩৭

সিলেট অনলাইন প্রেসক্লাবের সভায় মিথ্যা অপপ্রচারের নিন্দা

সোনার সিলেট ডটকম
  • আপডেট বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১,
  • 28 বার পঠিত

সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় ক্লাবের উন্নয়ন ও অগ্রগতি বিষয়ক বিভিন্ন বিষয়ে সিদ্ধান্তের পাশাপাশি সম্প্রতি ক্লাব নিয়ে নানা মাধ্যমে কাল্পনিক, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।
বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা ক্লাবের ড,রাগিব আলী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ক্লাব সভাপতি মুহিত চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ক্লাবের উন্নয়ন ও অগ্রগতি বিষয়ক কয়েকটি গুরুত্ব সিদ্ধান্ত গ্রহন করা হয়।
সভায় ক্লাব নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল বাংলাদেশ হওয়ার সুবাধে বর্তমান সময়ে অনলাইন গণমাধ্যম অত্যন্ত জনপ্রিয় ও দ্রুতগতির গণমাধ্যম হিসেবে জনপ্রিয় হয়ে ওঠেছে। এমতাবস্থায় ২০১৪ সনে বাংলাদেশের মধ্যে সর্বপ্রথম পূর্নাঙ্গ অনলাইন প্রেসক্লাব হিসেবে সিলেটে এর যাত্রা শুরু করে।
প্রতিষ্ঠাকালীন সময় থেকে এ ক্লাব মহান মুক্তিযুদ্ধের চেতনাকে লালন ও ধরনের মাধ্যমে সিলেটে স্হানীয়, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন অনলাইন গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠিত করে এক্লাব পরিচালিত হয়ে আসছে। যার ফলে এ ক্লাব সকল মহলে ইতোমধ্যে একটি সম্মানজনক ও মর্যাদার আসন স্হান করে নিতে সক্ষম হয়েছে।
সিলেট অনলাইন প্রেসক্লাব তার সদস্যদেরকে দেশ বিরোধী, উদ্দেশ্যমুলক, কাল্পনিক,মিথ্যা বা আজগুবি এ ধরনের সংবাদ পরিবেশন থেকে কঠোর ভাবে বিরত রেখেছে। ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক নিয়ম শৃঙ্খলা ও ক্লাব সদস্যদের পেশাগত দায়িত্ব গভীরভাবে পর্যবেক্ষণ সহ ক্লাব সদস্যদের মধ্যে নীতি ও নৈতিকতার প্রশ্নে আপোষহীন ভুমিকা পালন করে আসছে। বস্ত্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দেশে প্রেম ও মহান মুক্তিযুদ্ধের চেতনান প্রশ্নে সিলেট অনলাইন প্রেসক্লাব সবসময় দৃঢ়প্রতিজ্ঞ।
ক্লাব নেতৃবৃন্দ বলেন,পেশাজীবি কোন সংগঠন বা ক্লাব একক কোন মতাদর্শের লোক নিয়ে কখনো গঠিত হয়না, প্রকৃত পেশাদার,সৎ ও যোগ্যতা সম্পন্ন মানুষজনকে নিয়েই এ ধরণের প্রতিষ্ঠান গঠিত হয়। সিলেট অনলাইন প্রেসক্লাবও সেই পথ অনুসরণ করেই পরিচালিত হয়ে আসছে। এখানে বিভিন্ন মতাদর্শের লোক থাকতে পারে এটা তার একান্ত ব্যাক্তিগত ব্যাপার। ক্লাবের কাছে তার সততা,নিষ্টা,ক্লাবের নীতি ও শৃঙ্খলা মেনে চলা সহ প্রকৃত পেশাদারিত্বের বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্বপুর্ণ ও সম্মানজনক।
সিলেট অনলাইন প্রেসক্লাবের অব্যাহত অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে সম্প্রতি একটি মহল ক্লাবকে নিয়ে নানা ভাবে রাজনৈতিক ধুয়া তোলে,কাল্পনিক মিথ্যাচার,অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছেন, যাহা ক্লাব নেতৃবৃন্দের দৃষ্টি গোচর হয়েছে।
ক্লাব নেতৃবৃন্দ এ ধরণের অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এতে কেউ বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।
তারা বলেন, ক্লাবের বিরুদ্ধে যারা মিথ্যা, আজগুবি ও বিভ্রান্তমূলক অপপ্রচার করছেন তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহনের উদ্যোগ গ্রহন করা হয়েছে। অন্যদিকে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমেও যারা এ ধরণের অপপ্রচারে লিপ্ত রয়েছেন তাদের বিরুদ্ধে ও যথাযথ ব্যবস্থা নিতে ক্লাব পিছপা হবে না।
সভায় উপস্থিত ছিলেন,সিলট অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি গোলজার আহমদ,সহ সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম,তথ্য প্রযুক্তি সম্পাদক একে রহিম সাবলু,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু,পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু,কার্যনির্বহী সদস্য আশিষ দে, মো: সাইফুল ইসলাম ও মাহমুদ খান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo