১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:০৭

১ ঘণ্টা আটকে থাকার পর লিফট থেকে উদ্ধার হলো মা-মেয়ে

ডেস্ক নিউজ
  • আপডেট সোমবার, এপ্রিল ১১, ২০২২,

বিমার টাকা জমা দিতে মেয়ে ইকরা আক্তারকে নিয়ে ওই বিমা অফিসে যান মা রেশমা বেগম। কাজ শেষে লিফটে উঠে তারা চতুর্থ তলা থেকে তৃতীয় তলায় আসতেই বিদ্যুৎ চলে যায়। এতে তারা আটকা পড়েন লিফটে।

এদিকে হন্তদন্ত হয়ে অনেক চেষ্টা করেও কিছু করতে পারেননি লিফট কর্মী। প্রায় এক ঘণ্টা আটকে থাকার পর সদর মডেল থানা পুলিশ এসে মা-মেয়েকে লিফট থেকে উদ্ধার করে।

সোমবার ১১টার দিকে লক্ষ্মীপুরে শহরের থানা রোড এলাকার নদী বাংলা রশিদ চৌধুরী কমপ্লেক্স ও মার্কেটে এ ঘটনা ঘটে। পরে যান্ত্রিক ত্রুটি ঠিক না করা পর্যন্ত লিফট বন্ধ রাখার জন্য মার্কেট কর্তৃপক্ষকে নির্দেশ দেয় পুলিশ।

বিভীষিকাময় অবস্থা থেকে উদ্ধার হয়ে রেশমা বেগম জানান, পপুলার লাইফ ইনস্যুরেন্সে বিমার টাকা জমা দিতে তিনি মেয়েকে নিয়ে ওই মার্কেটে যান। কাজ শেষে লিফটযোগে তারা চতুর্থ তলা থেকে তৃতীয় তলায় এলে বিদ্যুৎ চলে যায়। এতে তারা লিফটে আটকা পড়েন। এরপর তিনি তার স্বামী ফারুক হোসেনকে মুঠোফোনে বিষয়টি জানান।

স্ত্রী ও মেয়ের এমন বিপদের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন ফারুক হোসেন। সবার সঙ্গে চেষ্টা করে তিনিও ব্যর্থ হন।

ফারুক বলেন, বিদ্যুৎ না থাকায় উদ্ধার চেষ্টা করেও ব্যর্থ হই। কিছুক্ষণ পর বিদ্যুৎ এলেও যান্ত্রিক ত্রুটির কারণে লিফট খোলা সম্ভব হয়নি। পরে পুলিশের সহায়তায় লিফটম্যান আমার স্ত্রী ও মেয়েকে লিফট থেকে বের করেছে। মার্কেট কর্তৃপক্ষের গাফিলতিতে আমার স্ত্রী-মেয়ে ঘণ্টাব্যাপী লিফটে আটকা ছিল।

এ ঘটনায় ভয় পেয়ে যান ইকরা আক্তার। তিনি বলেন, লিফটে আটকা পড়ার সময় অনেক আতঙ্কের মধ্যে ছিলাম। ভাবতেও পারিনি এমন ঘটনা ঘটবে। ভয়ে আমার গলা শুকিয়ে এসেছে।

এদিকে লিফট নিয়ে কর্তৃপক্ষের উদাসীনতা রয়েছে বলে জানান লিফটম্যান কামরুল ইসলাম। তিনি বলেন, দীর্ঘদিন ধরে লিফটে সমস্যা। কর্তৃপক্ষকে জানানো পরও তারা মেরামত করছে না।

পপুলার লাইফ ইনস্যুরেন্স লক্ষ্মীপুর শাখার (ইনচার্জ) আব্দুল হান্নান সাগর বলেন, লিফটের এ সমস্যার কারণে আমাদের চরম অসুবিধায় পড়তে হচ্ছে। মার্কেট কর্তৃপক্ষ লিফট ঠিক করার জন্য কোনো উদ্যোগ নিচ্ছে না। দ্রুত এটি ঠিক করার জন্য কর্তৃপক্ষকে বলা হবে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি জসিম উদ্দিন জানান, লিফট থেকে মা-মেয়েকে উদ্ধার করা হয়েছে। লিফট মেরামতের জন্য কর্তৃপক্ষকে বলা হয়েছে। মেরামত না করা পর্যন্ত লিফট বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo