১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৫৪

র‌্যাগিংয়ের শাস্তি পেলেন যবিপ্রবির হলের ১৩ শিক্ষার্থী

ডেস্ক নিউজ
  • আপডেট শুক্রবার, এপ্রিল ২২, ২০২২,

র‌্যাগিংয়ের দায়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ১৩ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে তিনজনকে স্থায়ী ও বাকি ১০ জনকে সাময়িকভাবে বহিষ্কার করেছে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান (শ.ম.র) হল প্রশাসন।

বুধবার রাতে যবিপ্রবির শ.ম.র হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদের স্বাক্ষর করা এক অফিস আদেশের মাধ্যমে এ বহিষ্কার আদেশ জারি করা হয়েছে।

প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থায়ীভাবে বহিষ্কৃতরা হলেন- ইনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইএসটি) বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মো. আল-আমিন, গণিত বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সোহেল রানা এবং পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. বারিউল হক মুবিন।

এছাড়া হল থেকে সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মাহবুব হাসান রকি ও মো. রায়হান রহমান রাব্বি, রসায়ন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী শেখ জুবায়ের, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মো. পারভেজ মিয়া, মো. সালমান মোল্যা ও মো. নাজমুস সাকিব, ইএসটি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মো. মোহাইমিনুল হক, মো. সাইমুন নাইচ ও মো. খালিদুজ্জামান সৌরভ এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রাফিউর রহমান অপূর্ব।

বহিষ্কৃত শিক্ষার্থীদের বৃহস্পতিবার সাড়ে ১১টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

অফিস আদেশে জানা যায়, অভিযুক্তরা গত ১৭ই এপ্রিল রাতে পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মো. সাব্বির আলমকে যবিপ্রবির শহিদ মসিয়ূর রহমান হলের ৩২১ নং রুমে ডেকে নিয়ে নির্মমভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo