২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:২৫

মাহবুব তালুকদার ব্যক্তিগত স্বার্থে ইসিকে ‘হেয়’ করে চলেছেন : সিইসি

সোনার সিলেট ডটকম
  • আপডেট মঙ্গলবার, মার্চ ২, ২০২১,

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, মাহবুব তালুকদার ব্যক্তিগত স্বার্থে নির্বাচন কমিশনকে ‘হেয়’ করে চলেছেন । কমিশনকে নিয়ে মাহবুবের ধারাবাহিকভাবে সমালোচনার বিপরীতে ক্ষোভ ঝাড়তে গিয়ে এ মন্তব্য করেন সিইসি।

আজ মঙ্গলবার ‘জাতীয় ভোটার দিবসের’ অনুষ্ঠানে সিইসি বলেন, ’বর্তমান নির্বাচন কমিশনকে হেয়, অপদস্ত ও নিচে নামানোর জন্য যা করা দরকার, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সবই করে চলেছেন। ব্যক্তিগত স্বার্থে ও উদ্দেশ্য প্রণোদিতভাবে ইসিকে হেয় করে চলেছেন কমিশনের এই সদস্য।’

কে এম নুরুল হুদা আরও বলেন, ‘মাহবুব তালুকদার সাহেব নির্বাচন কমিশনে যোগ দেওয়ার পর থেকে অভ্যাসগতভাবে ইসির যা কিছু নেতিবাচক দিক— পকেট থেকে একটি কাগজ বের করে পাঠ করেন। আজও এর ব্যতিক্রম হয়নি। ভোটার দিবস উপলক্ষে তিনি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। নির্বাচন কমিশনের স্বার্থে তিনি কাজ করেন না। ব্যক্তি স্বার্থে ও একটা উদ্দেশ্য সাধন করার জন্য, কমিশনকে অপদস্ত করার জন্য যতটুকু যা করা দরকার, ততটুকু করেছেন তিনি। নির্বাচনে ৮৫ শতাংশ ভোট পড়ে সেগুলো তিনি দেখেন না।’

নির্বাচন ভবনের অডিটরিয়ামে অনুষ্ঠানে সিইসি বক্তব্য দেওয়ার সময় মাহবুব তালুকদার সেখানে উপস্থিত ছিলেন। মঞ্চে উপস্থিত ছিলেন বাতি তিন নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব, এনআইডি উইংয়ের মহাপরিচালক ও প্রকল্প পরিচালক।

সিইসির ঠিক আগেই অনুষ্ঠানে নিজের লিখিত বক্তব্য পড়ে শোনান মাহবুব তালুকদার। সেখানে তিনি বরাবরের মতই দেশের নির্বাচন পরিস্থিতি এবং কমিশনের ভূমিকা নিয়ে হতাশা প্রকাশ করেন।

লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, ‘এক কেন্দ্রিক স্থানীয় নির্বাচনের তেমন গুরুত্ব নেই। নির্বাচনে মনোনয়ন লাভই এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। স্থানীয় নির্বাচনেও হানাহানি, মারামারি, কেন্দ্র দখল, ইভিএম ভাঙচুর ইত্যাদি মিলে এখন অনিয়মের মডেল তৈরি হয়েছে। নির্বাচন প্রক্রিয়ার সংস্কার না হলে এখন যে ধরনের নির্বাচন হচ্ছে, তার মান আরও নিম্নগামী হওয়ার আশঙ্কা রয়েছে।

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo