২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:২৮

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন মালদ্বীপের রাষ্ট্রপতি

সোনার সিলেট ডটকম
  • আপডেট বুধবার, মার্চ ১৭, ২০২১,

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশে সফররত মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ।

বুধবার (১৭ মার্চ) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

একই সঙ্গে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন তিনি।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে বুধবার ঢাকায় এসেছেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ।

ঢাকায় আসার পর মালদ্বীপের রাষ্ট্রপতি সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। এসময় সেখানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

বুধবার সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ৷ বিমানবন্দরে এসময় মালদ্বীপের রাষ্ট্রপতির সম্মানে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়। বিমানবন্দরে দুই দেশের রাষ্ট্রপতি কুশল বিনিময় করেন।

মালদ্বীপের রাষ্ট্রপতি বুধবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেবেন। বৃহস্পতিবার তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। আগামী ১৯ মার্চ সকালে ঢাকা ত্যাগ করবেন তিনি।

মালদ্বীপের রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার স্ত্রী ফাজনা আহমেদ, সে দেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ ও অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ও অন্যান্য পদস্থ কর্মকর্তাসহ মোট ২৭ জনের একটি প্রতিনিধি দল।

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo