১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৪৫

এবার হোয়াইটওয়াশের মিশন

সোনার সিলেট ডেক্স
  • আপডেট রবিবার, জানুয়ারি ২৪, ২০২১,
  • 40 বার পঠিত

ক্যারিবীয়দের বিপক্ষে স্কোয়াডের তিন নতুন মুখের মধ্যে হাসান মাহমুদকে দুটি ম্যাচে খেলানো হয়েছে। শেষ ম্যাচে মেহেদী হাসান এবং শরিফুল ইসলামের মধ্যে একজনের অভিষেক হয়ে যেতে পারে।

আজ অনুশীলন করে আগামীকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় এবং শেষ ম্যাচে মাঠে নামবে তারা। সিরিজ জিতলেও স্বস্তির শ্বাস ফেলার সুযোগ নেই। আইসিসি ওয়ানডে সুপার লিগের কথা মাথায় রেখে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই কাল চট্টগ্রামে পা রেখেছে বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দল এলেও বাংলাদেশ হালকাভাবে নেয়নি তাদের। ফলে যা প্রত্যাশা ছিল সেটাই হচ্ছে। প্রথম দুই ম্যাচেই দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। তৃতীয় ম্যাচে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এই সিরিজের পাঁচদিন পরই নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ।

ওই সিরিজের জন্য অনেক খেলোয়াড় প্রস্তুত রাখতে হবে। ক্যারিবীয়দের বিপক্ষে স্কোয়াডের তিন নতুন মুখের মধ্যে হাসান মাহমুদকে দুটি ম্যাচে খেলানো হয়েছে। শেষ ম্যাচে মেহেদী হাসান এবং শরিফুল ইসলামের মধ্যে একজনের অভিষেক হয়ে যেতে পারে। এছাড়া পুরোপুরি ফিট না থাকায় মোহাম্মদ সাইফউদ্দিনকে প্রথম দুই ম্যাচে একাদশে রাখা হয়নি। তৃতীয় ম্যাচে এই পেস অলরাউন্ডারকে রুবেল হোসেনের জায়গায় খেলানো হতে পারে।

বিসিবি সভাপতি নাজমুল হোসেন কাল জানালেন, ‘একাদশে পরিবর্তন আসতেই পারে কিন্তু এমন কোনো পরিবর্তন আনতে চাই না যাতে অন্য কাউকে পেছনে ঠেলে দেয়া হয়। এই সিরিজ দিয়েই আমাদের ওডিআই চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। প্রতিটি ম্যাচই এখন গুরুত্বপূর্ণ।’ তিনি বলেন, ‘কোনো দলকেই খাটো করে দেখার সুযোগ নেই। তাহলে পরবর্তীতে সমস্যা হবে। এ কারণেই প্রত্যেকটা ম্যাচকে আমরা সমান গুরুত্ব দিচ্ছি।’

প্রথম ম্যাচে প্রতিপক্ষকে ১২২ রানে অলআউট করে ছয় উইকেটে জিতেছে তামিম ইকবালের দল। দ্বিতীয় ম্যাচে সফরকারীরা ২৬ রান বেশি করে। বাংলাদেশের ব্যাটিংয়েও উন্নতি দেখা যায়। প্রথম ম্যাচের চেয়েও কম ওভার খেলে সাত উইকেটের জয় পায় বাংলাদেশ। করোনা বিরতির পর এই সিরিজ দিয়েই বাংলাদেশ আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে।

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান প্রথম ম্যাচেই হয়েছেন ম্যাচসেরা। দ্বিতীয় ম্যাচে রানে ফেরার আভাস দিয়েছেন। তবে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা এখনও নিজেদের দেখে নেয়ার সুযোগ পাননি।

মেহেদী হাসান মিরাজ নির্বাচকদের নির্ভার করেছেন। ওয়েস্ট ইন্ডিজ যে দল পাঠিয়েছে তাদের বিপক্ষে হেসেখেলেই বাংলাদেশের জেতার কথা। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কারণে কিছুটা ভীতি, জড়তা ছিল। সেগুলো কাটিয়ে নিজেদের গুছিয়ে নিয়েছে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ শেষে ২৯-৩১ জানুয়ারি চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর দ্বিতীয় টেস্ট খেলার জন্য আবারও ঢাকায় ফিরবে দু’দল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo