১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৯:২৭

কোয়ারেন্টাইন, ক্যাম্পের পালা শেষ

সোনার সিলেট ডটকম
  • আপডেট বৃহস্পতিবার, মার্চ ১৮, ২০২১,
  • 18 বার পঠিত

কোয়ারেন্টাইন, ক্যাম্পের পালা শেষ। নিউজিল্যান্ড সফরে এবার আনুষ্ঠানিকভাবে সিরিজের মূল লড়াইয়ের আবহে প্রবেশ করলো বাংলাদেশ দল। পাঁচদিনের ক্যাম্প শেষে বুধবার কুইন্সটাউন ছেড়ে ডানেডিনে এসেছে টাইগাররা। চার ঘণ্টার বাস ভ্রমণ শেষে বিকেলে এসে ডানেডিনের সিনিক সার্কেল হোটেলে উঠেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এখানেই ইউনিভার্সিটি ওভাল মাঠে আগামী ২০ মার্চ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ দল।

বুধবার ডানেডিন থেকে বিসিবি পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, বুধবার বিশ্রামে ছিলেন ক্রিকেটাররা। বৃহস্পতিবার অনুশীলনে নামবে পুরো দল। নৈসর্গিক সৌন্দর্যের আভাস কুইন্সটাউন থেকে অবশ্য অস্বস্তি নিয়েই ডানেডিনে এসেছে বাংলাদেশ শিবির। সেই অস্বস্তিটা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে। উরুতে টান পড়া তামিম ও হাঁটুর চোটে পড়া মোসাদ্দেক প্রস্তুতি ম্যাচ খেলেননি।

দল সূত্রে জানা গেছে, তামিমের উরুর এমআরআই করা হয়েছে। খারাপ কিছুই ধরা পড়েনি। তার পায়ে এখন ব্যথাও নেই। কাল অনুশীলনে নামবেন এ বাঁহাতি ওপেনার। তখন খারাপ বোধ করলে, ব্যথা অনুভব করলে ভিন্ন চিন্তা হবে। ইতোমধ্যে কয়েকদিনের বিশ্রামে বেশ সেরে উঠেছেন তামিম। তবে ওয়ানডে সিরিজে খেলার সিদ্ধান্তটা তার উপরই ছেড়ে দিবে টিম ম্যানেজমেন্ট। আর কুইন্সটাউনে অনুশীলনের প্রথম দিনে ব্যথা পাওয়া মোসাদ্দেকের চোটের বেশ উন্নতি হয়েছে। তবে প্রথম ওয়ানডেতে তার খেলাটা পুরোই অনিশ্চিত।

জানা গেছে, তামিমের আপাতত ব্যথা নেই। তবে ব্যথার তীব্রতা খুব বেশি ছিলও না। এটা সামলে ম্যাচ খেলা সম্ভব। তারপরও সতর্কতাবশত তাকে বিশ্রাম দেয়া হয়েছিল। যাতে ওয়ানডে সিরিজে পূর্ণ ফিট অবস্থায় তাকে পাওয়া যায়। আজ অনুশীলনে নামার পর তামিমের চোটের সর্বশেষ অবস্থা জানা যাবে। ডানেডিনে আজ মোসাদ্দেককেও পরখ করবেন ফিজিও, ট্রেনাররা। অনুশীলন করার কথা রয়েছে এ তরুণ অলরাউন্ডারের।

এদিকে বুধবার ১০১তম জন্মদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম। এক ভিডিও বার্তায় খেলাধুলা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের কথা উল্লেখ করে তিনি বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তিনি স্বপ্ন দেখতেন, বাংলাদেশ একদিন খেলাধুলার মাধ্যমে সারা বিশ্বে পরিচিত হবে। তাই আজকের এই বিশেষ দিনে বাংলাদেশের ক্রীড়া ব্যক্তিত্বদের জন্য রইল আমাদের তরফ থেকে শুভকামনা।

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo