২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৫২

টাইগারদের আয়ারল্যান্ড সফরের জন্য সুপার লীগের সময় বাড়ালো আইসিসি

সোনার সিলেট ডটকম
  • আপডেট বুধবার, মার্চ ১৬, ২০২২,

চলতি বছর আইরিশদের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার পরিকল্পনা ছিল বাংলাদেশের। তবে ব্যস্ত সূচি এবং ফ্যাসিলিটিজ সীমাবদ্ধতার কারণে তামিম ইকবালদের বিপক্ষে সিরিজটি স্থগিত করে ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই)। দ্বিপক্ষীয় সিরিজটি স্থগিত হওয়ায় ওয়ানডে সুপার লীগের সময়সীমা বৃদ্ধি করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
২০২০ সালের মে মাসে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সফরে ৩ ওয়ানডে ও ৪ টি-টোয়েন্টি খেলার পরিকল্পনা ছিল। তবে করোনার কারণে সেই সিরিজ স্থগিত করা হয়। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দুই বোর্ডের আলোচনায় ঠিক করা হয়েছিল, সিরিজটি মাঠে গড়াবে এ বছর। সেক্ষেত্রে টি-টোয়েন্টি বাদ দিয়ে কমানো হবে সিরিজের ব্যপ্তি। মাঠে গড়াবে শুধু আইসিসি ওয়ানডে সুপার লীগের অন্তর্গত তিন ওয়ানডে।

তবে ব্যস্ত সূচিতে ফের টাইগারদের সফর পিছিয়ে দেয় আইরিশরা। দ্বিতীয়বার স্থগিতাদেশ পাওয়া ওয়ানডে সিরিজটি ২০২৩ সালে আয়োজন করার কথা জানিয়েছে আয়ারল্যান্ড। আগামী ৩০শে মার্চ শেষ হওয়ার কথা ছিল সুপার লীগের সময়সীমা। তবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের অনুরোধে সময়সীমা বাড়িয়ে ১৫ই মে পর্যন্ত করা হয়েছে। আর তাই এর মাঝেই সফরটি সম্পন্ন করতে হবে বাংলাদেশকে। ক্রিকেট পোর্টাল ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘হ্যাঁ, আইসিসি ওয়ানডে সুপার লীগের সময়সীমা বাড়ানো হয়েছে। বিসিবি এবং আইরিশ বোর্ড আইসিসিকে সময়সীমা বাড়াতে অনুরোধ জানিয়েছিল। আশা করছি, আগামী মে মাসের মধ্যেই সিরিজটি সম্পন্ন করতে পারবো আমরা।’ নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা ব্যস্ত সূচিতে সময় পাচ্ছিলাম না। সময় বৃদ্ধি পাওয়ায় আমরা আয়ারল্যান্ড মে মাসের মধ্যে সফর শেষ করতে পারবো।’ ঘরের মাঠে আফগানিস্তানকে সিরিজ হারিয়ে ওয়ানডে সুপার লীগে ১০০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। ৫ পয়েন্ট কমে দুই নম্বরে ইংল্যান্ড। ১৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চদশ স্থানে আয়ারল্যান্ড।

এসএসডিসি/ ইবিএস/ ১৬-০৩-২২/ ১১:৪৫

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo