২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:১৫

ভূমিকম্পে ফাটল: কামরান ভবন ভেঙে ফেলার কথা বললেন আরিফ

সোনার সিলেট ডেক্স
  • আপডেট মঙ্গলবার, জুন ৮, ২০২১,

ভূমিকম্পে ফাটল ধরা সিলেট নগরের বন্দরবাজার এলাকার ঐতিহ্যবাহী রাজা জিসি স্কুলের ভবন ভেঙে ফেলা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (৭ জুন) সন্ধ্যায় সিলেট নগরীতে দুই দফায় ভূকম্পন্ন হয়। রিখটার স্কেলে ওই ভূমুকম্পের মাত্রা ৩.৮। এই ভূমিকম্পে ফাটল দেখা দেয় রাজা জিসি স্কুলের ‌’কামরান ভবনে’। এই ভবনটি সাবেক সিটি মেয়র বদরউদ্দিন কামরানের নামে নামকরণ করা হয়েছিলো।

ভশুকম্পে ভবন ফাটলের খবর পেয়ে সোমবার রাতে রাজা জিসি স্কুল পরিদর্শনে আসেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় মেয়র আরিফ বলেন, ভূমিকম্পে স্কুল ভবনের অনেক জায়গায় ফাটল দেখা দিয়েছে। এই ভবনটি ভেঙে ফেলতে হবে। এর কোনো বিকল্প নেই।

এই ভবনের পেছনে বড় পুকুর ছিলো উল্লেখ করে মেয়র আরিফ বলেন, এই স্কুলসহ নগরীর ঝুঁকিপূর্ণ সকল ভবন ও মার্কেট পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বুধবার বিকেলে আমরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববদ্যালয়ে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। সে বৈঠকে নগরীর ঝুঁকিপূর্ণ সকল ভবন ও মার্কেটগুলো দ্রুত পরীক্ষা করার বিষয়ে আলোচনা করা হবে।

সোমবার সন্ধ্যায় ভূমিকম্পের পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মুমিন জানান, ১৮৮৬ সালে রাজা জিসি হাই স্কুল স্থাপিত হয়। এ বিদ্যালয়ে ২০০৬ সালে একটি ভবন নির্মিত হয়। এসময় ওই ভবনের নিচ তলা পাকাকরণ হয়। আর ২০১৭ সালের দিকে দ্বিতীয় তলার কাজ সম্পন্ন হয়। আজকের ভূমিকম্পে ওই ভবনের প্রত্যেকটা রুমে ফাটল দেখা দিয়েছে।

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo