১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৪৫

টিকা নিয়ে সিসিকের জরুরি বার্তা

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বুধবার, আগস্ট ১১, ২০২১,

সিলেট সিটি কর্পোরেশনে(সিসিক)অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের ২য় ডোজ-এর প্রথম দিন টিকা নিয়েছেন ২০০৯ জন। আজ মঙ্গলবার (১০ আগষ্ট) তাদেরকে নগর ভবনে স্থাপিত অস্থায়ী কেন্দ্রে এসব টিকা দেওয়া হয়।

 

আগামীকাল বুধবার থেকে যারা মোবাইলে বার্তা পাবেন কেবল মাত্র তাদেরকেই টিকা দেয়া হবে। ক্রমান্বয়ে অপেক্ষমান তালিকার সবাই কোভিশিল্ডের ২য় ডোজ পাবেন বলে জানায় সিসিকের স্বাস্থ্য বিভাগ।

সিলেট সিটি কর্পোরেশনের দুটি টিকাকেন্দ্রের রেজিস্ট্রেশনকারীদের মধ্যে যারা আগে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজের টিকা পাননি বা গ্রহন করতে পারেননি তাদেরকে এই টিকা দেওয়া হবে।

 

সিসিকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথম দিনে আজ অপেক্ষমান তালিকার ৫০০ জন টিকা গ্রহনকারীকে মোবাইলে বার্তা পাঠানো হয়। এবং সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে টিকা গ্রহন করতে অনুরোধ জানানো হয়। কিন্তু নির্ধারিত টিকারগ্রহনকারী ছাড়াও অনেকে টিকা নিতে নগর ভবনে আসেন।

এ অবস্থায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল চৌধুরী তাৎক্ষনিকভাবে মোবাইলে বার্তা পাঠানোর আরো একটি বুথ বসানোর নির্দেশ দেন। মোবাইলে টিকা গ্রহনের জন্য বার্তা পাননি এমন টিকাগ্রহনকারীদের এই বুথের মাধ্যমে প্রথমে মোবাইলে বার্তা পাঠানো হয়। পরে তাদেরকে কাঙ্খিত টিকার ২য় ডোজ প্রদান করা হয়।

ফলে প্রথম দিনে নির্ধারিত ৫০০জন টিকা গ্রহনকারীকে টিকাদানের লক্ষমাত্রা নির্ধারণ করা থাকলেও মোট ২ হাজার ৯ জনকে টিকাদান করা হয়।

মঙ্গলবার রাতে সিসিকের ফেসবুক পেজে দেওয়া ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সম্মানীত টিকাগ্রহনকারীদের আশ্বস্থ করা যাচ্ছে যে, চাহিদানুযায়ী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার ২য় ডোজ স্বাস্থ্য বিভাগের নিকট মওজুদ রয়েছে। প্রতিদিন একটি নির্দিষ্ট সংখ্যায় টিকা প্রত্যাশিদের পূনরায় মোবাইলে বার্তা পাঠানো হবে। কেবল মাত্র তারাই নির্দিষ্ট তারিখে নগর ভবনে স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্রে টিকা নিতে আসবেন। যারা মোবাইলে বার্তা পাবেন না তারা অপেক্ষমান তালিকায় থাকবেন এবং নির্দিষ্ট তারিখে তাদেরকে বার্তা প্রেরণ করা হবে।

বিজ্ঞপ্তিতে, স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার অপেক্ষমান তালিকার ২য় ডোজ প্রদানে সকলের সহযোগিতা কামনা করেছেন সিসিক কতৃপক্ষ।

উল্লেখ্য, সিলেট সিটি কর্পোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে যথারীতি চলমান টিকার কার্যক্রম অব্যাহত থাকবে। সিলেট সিটি কর্পোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে ৭ ফেব্রুয়ারি ২০২১ খ্রিষ্টাব্দ তারিখে শুরু হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকাদান কার্যক্রম।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo