৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:৪৬

সিলেটে বুস্টার ডোজ শুরু : ১ম দিনে পাচ্ছেন ২০০ জন

ডেস্ক নিউজ
  • আপডেট বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১,

সিলেটে শুরু হতে যাচ্ছে করোনা টিকার বুস্টার ডোজের কার্যক্রম। আজ বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে এই কার্যক্রম শুরু হচ্ছে। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে টিকাদান। প্রথম দিনে বুস্টার ডোজ পাবেন ২০০ জন। ইতোমধ্যে তাদের মোবাইলে এসএমএস দেয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুস্টার ডোজের জন্য প্রথম অবস্থায় সিলেট নগরীর জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ৬ হাজার জনের একটি তালিকা পাঠানো হয়েছে। যাদের মধ্যে রয়েছেন ষাটোর্ধ নাগরিক ও ফ্রন্টলাইনাররা রয়েছেন। তাদের মধ্য থেকে প্রথম দিনে ২০০ জনকে বুধবার সন্ধ্যায় এসএমএস পাঠানো হয়েছে। যারা এসএসএম পেয়েছেন তাদেরকে বৃহস্পতিবার টিকা নিতে বলা হয়েছে। পর্যায়ক্রমে এই তালিকায় থাকা সকলকেই এসএমএস পাঠানো হবে ও তারিখ অনুযায়ী টিকা প্রদান করা হবে।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার থেকে বুস্টার ডোজ শুরু হলেও ১ম ও ২য় ডোজের অন্যান্য টিকার কার্যক্রম অপরিবর্তিত থাকবে। যারা বুস্টার ডোজ গ্রহণের জন্য এসএমএস পেয়েছেন তাদেরকে সুরক্ষা  এপ থেকে পূনরায় টিকা কার্ড ডাউনলোড করে টিকা কেন্দ্রে যেতে বলা হয়েছে। নতুন ডাউনলোড কৃত টিকা কার্ডে বুস্টার ডোজের কলাম সংযোজন করা থাকব। যাদের টিকা কার্ডে কেন্দ্র হিসেবে পুলিশ লাইন্স হাসপাতাল থাকবে তাদেরকে ওসমানী হাসপাতাল কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে। কারণ বর্তমানে পুলিশ হাসপাতাল কেন্দ্রে টিকা কার্যক্রম বন্ধ রয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo