২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ বিকাল ৪:৫৮

সিলেট অনলাইন প্রেসক্লাবের অধিকাংশ সদস্যরাই নিবন্ধিত পোর্টলে কাজ করছেন: মুহিত চৌধুরী

সোনার সিলেট ডটকম
  • আপডেট শুক্রবার, মার্চ ২৫, ২০২২,
  • 123 বার পঠিত

সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী তাঁর ক্লাবের সিংহভাগ সদস্যরাই নিবন্ধিত নিউজ পোর্টলে কাজ করছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, জাতীয় ও স্থানীয় নিবন্ধিত অনলাইন গণমাধ্যমে ক্লাবের অধিকাংশ সদস্যরা কর্মরত আছেন।

মুহিত চৌধুরী বৃহস্পতিবার (২৪মার্চ) রাতে সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যকরী পরিষদের সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ক্লাবের সাধারণ সম্পাদক ও জাতীয় বার্তা সংস্থা বাসস’র সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদের পরিচালনায় ক্লাবের ড. রাগীব আলী মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক খন্দকার আব্দুর রহিম সাবলু, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু, পরিষদের সদস্য মো. সাইফুল ইসলাম, মাহমুদ হোসেন খান প্রমুখ।

সভায় মুহিত চৌধুরী বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাব পেশাদার সাংবাদিকদের একটি প্রতিষ্ঠান। সিলেটে কর্মরত অনলাইন গণমাধ্যম কর্মীদের সর্ববৃহৎ প্লাটফর্ম ও ঐক্যের ঠিকানা।  নিবন্ধিত ও নিবন্ধনের জন্য আবেদিত জাতীয় ও স্থানীয় অনলাইন মিডিয়ার সংবাদ কর্মীরা সম্পৃক্ত রয়েছেন।

মুহিত চৌধুরী বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাব নিয়ে একটি গোষ্ঠী গুজব রটিয়ে ধুম্রজাল সৃষ্টির পায়তারা করছে। তারা ক্লাব ও ক্লাবের নেতৃবৃন্দকে নিয়ে সোস্যাল মিডিয়ায় ফেক, ভুঁইফোড় ইত্যাদি আইডি থেকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, এই সব অপকর্মের মাধ্যমে অনলাইন প্রেসক্লাবের গ্রহণযোগ্যতা কে নস্যৎ করা যাবেন।

সভায় সোস্যাল মিডিয়ায় ক্লাব ও ক্লাবের নেতৃবৃন্দের বিরুদ্ধে কুৎসা রটনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় নেতৃবৃন্দ অপপ্রচার ও গুজব এর সাথে জড়িত সংশ্লিষ্টদের সতর্ক করে বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাব ডিজিটাল সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সুস্থ সাংবাদিকতার ঐতিহ্য বিনির্মাণে এই প্রেসক্লাব কাজ করে যাচ্ছে।

সভায় ক্লাবের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। স্বাধীনতা দিবস পালন, পবিত্র রমজান মাসে ইফতার মাহফিল, বার্ষিক সাধারণ সভা ও জাতীয় আঞ্চলিক বিভিন্ন ইস্যুতে গোলটেবিল বৈঠক সহ ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo