২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১২:০৭

শ্রীমঙ্গলে ৭.৫ ডিগ্রি শীতের মাঝে বৃষ্টির আশঙ্কা

সোনার সিলেট ডেক্স
  • আপডেট সোমবার, জানুয়ারি ১৮, ২০২১,

মাঘ মাসের শীতের তীব্রতার সাথে পাল্লা দিয়ে সপ্তাহের মাঝামাঝিতে সারাদেশে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুর, সৈয়দপুর, নীলফামারী, বগুড়া, নওগাঁ ও শ্রীমঙ্গল অঞ্চলে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।
শ্রীমঙ্গলে রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সবোর্চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
রোববার (১৭ জানুয়ারি) তিন জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে আছে। আর ১০ ডিগ্রির মধ্যেই আছে আরও সাত জেলা। দিনাজপুর, সৈয়দপুর, বগুড়া, নওগাঁ ও শ্রীমঙ্গল অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭ দশমিক ৫। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৩ দশমিক ৫; ময়মনসিংহে ১১ দশমিক ৩; চট্টগ্রামে ১৪ দশমিক ৪; সিলেটে ১১ দশমিক ৫; রাজশাহীতে ১১; রংপুরে ১০ দশমিক ৫; খুলনায় ১৩ দশমিক ৪ এবং বরিশালে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া এটি উত্তরাঞ্চলের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
পূর্বাভাসে বলা হয়, দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা কমবে এবং অন্যান্য জায়গায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি একটা অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo