১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:৪৪

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে পদোন্নতি পেলেন মেধাবী সেন্ট্রাল ব্যাংকার কবি মোঃ আমিনুল ইসলাম

সোনার সিলেট ডটকম
  • আপডেট রবিবার, জুলাই ৩, ২০২২,

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন মেধাবী সেন্ট্রাল ব্যাংকার মোঃ আমিনুল ইসলাম। তাঁকে সিলেট অফিসে অতিরিক্ত হিসেবে বহাল করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ৩ জুলাই ২০২২ এর এক আদেশে তাঁকেসহ ৭ জনকে পরিচালক পদে পদোন্নতি দেয়া হয়।

মোঃ আমিনুল ইসলাম ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সরাসরি অফিসার হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৯ বছরের কর্মময় জীবনে তিনি সিলেট ও ময়মনসিংহ অফিসে গুরুত্বপূর্ণ শাখা বিভাগে দায়িত্ব পালন করেন। ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি তিনি বাংলাদেশ ব্যাংক ক্লাব, ময়মনসিংহ এর সভাপতি, বাংলাদেশ ব্যাংক স্কুল, সিলেট এর সেক্রেটারি, বাংলাদেশ ব্যাংক নিবাস মসজিদ কমিটির সেক্রেটারির দায়িত্ব পালন করেন। মোঃ আমিনুল ইসলাম রোটারি ক্লাব অব সিলেট সিটির পাস্ট প্রেসিডেন্ট ও রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর জেলা কর্মকর্তা। তিনি আল মাহমুদ ফাউন্ডেশনের নির্বাহী সদস্য। বাংলাদেশ অর্থনীতি সমিতি, হবিগঞ্জ সমিতি, সিলেট, ব্যাংকার্স ক্লাব,সিলেট ও সিলেট মোবাইল পাঠাগারের আজীবন সদস্য। মোঃ আমিনুল ইসলাম একজন প্রতিষ্ঠিত কবি ও সাহিত্যকর্মী। সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, সিলেট মোবাইল পাঠাগার, সাইক্লোন সাহিত্য আসর, পাপড়ি আড্ডায় তিনি নিয়মিত অংশ নেন। দৈনিক জালালাবাদ, সোনালী সকাল ও বাংলাদেশ ব্যাংক পরিক্রমাসহ বিভিন্ন পত্রপত্রিকায় তাঁর লেখা নিয়মিত প্রকাশ হয়। তিনি ছোটোদের ছোটোকাগজ ‘কচি’ র ব্যবস্থাপনা উপদেষ্টা এবং পাপড়ি বুকক্লাবের উপদেষ্টা সদস্য। ‘বেদনার ইশতেহার’ নামে তাঁর একটি কাব্যগ্রন্থ প্রকাশের পথে রয়েছে।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার কালাপুর গ্রামের মোঃ আব্দুল হাসিম ও মোছাঃ হাজেরা খাতুনের বড়ো ছেলে মোঃ আমিনুল ইসলাম ১৯৮২ সালে দীননাথ ইন্সটিটিউট, সাতকাপন, বাহুবল থেকে এসএসসি, ১৯৮৪ সালে সিলেটের মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি, ১৯৮৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন করেন। তাঁর সহধর্মিণী মোছাঃ দিলারা হাসান একজন গৃহিণী। তিন সন্তান মাহমুদুর রহমান সাকিব, মাহফুজুর রহমান রাকিব ও শাকেরা মাহজাবিন সাবিহা স্কুল কলেজে অধ্যয়নরত। অফিসিয়াল প্রশিক্ষণ ও ব্যক্তিগত কাজে তিনি সৌদিআরব মালয়েশিয়া ও শ্রীলঙ্কা সফর করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo