২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:৫১

সিলেটে ভোক্তার অভিযানে প্রায় দুই লক্ষ টাকা জরিমানা

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২,

সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর। অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ ও সহকারী পরিচালক মো. সেলিম মিয়ার যৌথ নেতৃত্বে অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) সিলেটের অনন্তপুর তেমুখী পয়েন্ট, কুমারগাঁও এবং টুকেরবাজার এলাকায় বাজার তদারকি অভিযানকালে এসব জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত তিনটি প্রতিষ্ঠানগুলো হলো- সিলেটের দক্ষিণ সুরমা থানার অনন্তপুর তেমুখী পয়েন্ট এলাকায় ফেমাস আইসবার ফ্যাক্টরি, একই অপরাধে কুমারগাঁও এলাকায় নাজমুল আইসবার ফ্যাক্টরি, নগরের টুকের বাজারে হাজী কুটি মিয়া ফার্মেসি।

ফেমাস আইসবার ফ্যাক্টরিকে আইসক্রিম তৈরিকরণে অনুমোদনহীন ফেব্রিকস ডাই, স্যাকারিন, তারিখ ও লেবেলবিহীন ফ্লেভার ব্যবহার ও প্যাকেটজাত আইসক্রিমে উৎপাদনের তারিখ না দেওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে কুমারগাঁও এলাকায় নাজমুল আইসবার ফ্যাক্টরিকে ৮০ হাজার টাকা ও টুকের বাজারে হাজী কুটি মিয়া ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শনের জন্য ১০ হাজার টাকাসহ সর্বমোট ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ।

তিনি বলেন- আমরা নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেছি। এমন অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে ভোক্তা অধিকার অধিদপ্তরকে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন) এর একটি চৌকস দল, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), এবং বাজার কমিটির সদস্যবৃন্দ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo