১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ সকাল ১১:৪৩

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

ডেস্ক নিউজ
  • আপডেট বৃহস্পতিবার, জানুয়ারি ১৯, ২০২৩,
  • 15 বার পঠিত

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ২টায় সমিতির ২ নম্বর হলে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সমিতির ৮ শতাধিক বিজ্ঞ সদস্য উপস্থিত ছিলেন।

সমিতির সভাপতি মো. সামছুল হক এডভোকেট এর সভাপতিত্বে যুগ্ম সম্পাদক-১ মি. বিজিত লাল তালুকদার এডভোকেট ও যুগ্ম সম্পাদক-২ শাবানা ইসলাম এডভোকেট এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় ২০২২ সনের ১ জানুয়ারি হতে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত অর্থ-বছরের অডিটর কয়ছর আহমদ এডভোকেট, দেবতোষ দেব এডভোকেট ও মোহাম্মদ ফরহাদ হোসেন খান এডভোকেট কর্তৃক প্রস্তুতকৃত বার্ষিক অডিট রিপোর্ট অডিট কমিটির আহবায়ক কয়ছর আহমদ সভায় উপস্থাপন করেন।

সভা কর্তৃক উক্ত অডিট রিপোর্ট সর্বসম্মতভাবে অনুমোদিত ও গৃহীত হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক  মাহফুজুর রহমান এডভোকেট ২০২২ সনের কার্যনির্বাহী কমিটি কর্তৃক বিভিন্ন উন্নয়নমূলক কর্মতৎপরতা এবং কর্মতৎপরতার ভিত্তিতে ২০২২ সনের বার্ষিক প্রতিবেদন সভায় উপস্থাপন করেন। প্রতিবেদনটি সর্বসম্মতভাবে সভায় অনুমোদিত ও গৃহীত হয়।

নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার আক্তার উদ্দিন আহমদ এডভোকেট বিগত ১২-০১-২০২৩ তারিখে অনুষ্ঠিত সমিতির বার্ষিক নির্বাচনের ফলাফল ঘোষণাপূর্বক তাহার লিখিত প্রতিবেদন সভায় পাঠ করেন।

প্রধান নির্বাচন কমিশনার সভায় উপস্থিত নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেট, সহ সভাপতি-০১ মোঃ কামাল হোসেন এডভোকেট, সহ সভাপতি-০২ মোঃ আব্দুর রহিম এডভোকেট, নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেট, যুগ্ম সম্পাদক-১ মোঃ সলমান উদ্দিন এডভোকেট, যুগ্ম সম্পাদক-২ মোহাম্মদ সাইফুর রহমান এডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক মোঃ মতিউর রহমান এডভোকেট, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোঃ তানভির আহমদ এডভোকেট, লাইব্রেরী সম্পাদক রঞ্জু দেবনাথ এডভোকেট, প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট, সহকারী নির্বাচন কমিশনার মোঃ আল আসলাম মুমিন এডভোকেট ও সজল চন্দ্র পাল এডভোকেট, সহ-সম্পাদক নাদিম রহমান এডভোকেট, মোহাম্মদ তোফায়েল আহমদ এডভোকেট ও এ.এইচ.এম. ওয়াসিম এডভোকেট, কার্যকরী কমিটির সদস্যবৃন্দ হলেন সর্বজনাব মোঃ আখতার হোসেন খান এডভোকেট, রাজ উদ্দিন এডভোকেট, আব্দুল মান্নান চৌধুরী এডভোকেট, মোঃ আখতার বক্স (জাহাঙ্গীর) এডভোকেট, মোঃ আব্দুল মালিক এডভোকেট, মোঃ আব্দুল ওদুদ এডভোকেট, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন) এডভোকেট, নোমান মাহমুদ এডভোকেট, আশিক উদ্দিন আশুক এডভোকেট, এমাদ উদ্দিন এডভোকেট ও আবু মোহাম্মদ আসাদ এডভোকেটগণকে সভার সম্মুখে পরিচয় করিয়ে দেন।

নবনির্বাচিত সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেট ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেটসহ সকল সদস্যবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন সদ্য বিদায়ী সভাপতি মোঃ সামছুল হক এডভোকেট, সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান এডভোকেটসহ সকল সদস্যবৃন্দ।

নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে বার্ষিক সাধারণসভা করতালির মাধ্যমে স্বাগত জানান। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাহাদের স্বাগত বক্তব্যে বলেন সংবিধান অনুযায়ী বারের মান মর্যাদা অক্ষুন্ন রাখতে সর্বদা সচেষ্ট থাকবেন। বারের যাবতীয় কাজ সংবিধান অনুযায়ী করিতে বদ্ধ পরিকর। তাদেরকে নির্বাচিত করায় সম্মানিত সদস্যবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির কার্যনির্বাহী কমিটির বিদায়ী সহ সমাজ বিষয়ক সম্পাদক হোছাইনুর রহমান লায়েছ এডভোকেট এবং গীতা পাঠ করেন সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য শৈলেন্দ্র কিশোর দাশ তালুকদার এডভোকেট, বিদায়ী কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সবশেষে বার্ষিক সাধারণ সভার সভাপতি ও সদ্য বিদায়ী সভাপতি মোঃ সামছুল হক এডভোকেট তাহার বক্তব্যে নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানান এবং সভাপতি হিসেবে গত বছর দায়িত্বকালীন সময়ে সকলে আন্তরিক সাহায্য ও সহযোগিতা করায় সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ

Rokomari Book

© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo