২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:৪৭

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৪৮-তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস পালন

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট মঙ্গলবার, আগস্ট ১৫, ২০২৩,

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

১৫ আগস্ট মঙ্গলবার সকাল ৬.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয় চত্ত্বরে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর সকাল ১০.০০ ঘটিকায় অত্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর ও কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ ও মাননীয় চেয়ারপার্সন জনাব রাজীব আহমেদ এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় ডিন, প্রধানগণ, বিভিন্ন প্রশাসনিক পরিচালকগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্র্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

সকাল ১১.০০ ঘটিকায় শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিব; ব্যক্তিপ্রজ্ঞা ও রাজনৈতিক নিয়ে আলোচনা অনুষ্ঠান। অত্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মো: তৌকির আহমেদ সঞ্চালনায় ও অত্র বিশ^বিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও সদস্য সচিব জনাব সৈয়দ জয়নাল আবেদিন আহমেদ এর পরিচালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় চেয়ারপার্সন জনাব রাজীব আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদ্য বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার, ইংরেজি বিভাগের ডিন লেখক-গবেষক ড. আবুল ফতেহ, আয়োজক কমিঠির আহবায়ন ও আইন অনুষদের ডিন মো: মাহ্মুদুল হাসান খান, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক নঈমা মাসউদ নীলা ও অত্র বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান ও আমেরিকান কর্ণার এর পরিচালক মোঃ মোস্তফা কামাল।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন অত্র বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধানগণ, পরিচালকবৃন্দ সহ অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইন বিভাগের শিক্ষার্থী মোঃ মেহেদী, পবিত্র গিতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo