৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৫৯

বকেয়া বেতনের জন্য তারাপুর চা বাগানের শ্রমিকরা আন্দোলনে

সোনার সিলেট ডটকম
  • আপডেট রবিবার, জানুয়ারি ১৪, ২০২৪,

দুই সপ্তাহের বেতন ও প্রধানমন্ত্রীঘোষিত বকেয়ার তৃতীয় কিস্তি না পাওয়াসহ সাত দাবিতে সিলেটের তারাপুর চা বাগানের শ্রমিকরা আবারও আন্দোলনে নেমেছেন।

শনিবার (১৩ জানুয়ারি) থেকে কাজ বন্ধ করে কর্মবিরতি পালন করছেন তারা। আজ রবিবারও (১৪ জানুয়ারি) কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা।

দাবিগুলো দ্রুত বাস্তবায়ন না হলে মঙ্গলবার থেকে টানা কর্মবিরতির পাশাপাশি অবস্থান ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

তারাপুর চা বাগানের শ্রমিকরা জানান- ২ সপ্তাহ ধরে তারা কোনোবেতন ভাতা পাচ্ছি না। ঘরে ঘরে খাদ্যাভাব দেখা দিয়েছে। বাধ্য হয়ে পেটের তাগিদে আন্দোলন শুরু করেছেন।

পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক সুনীল মোদী জানান, কর্তৃপক্ষের খামখেয়ালির কারণে বার বার বেতন আটকে যাচ্ছে। এতে করে শ্রমিক পরিবারে নানা সংকট বাড়ছে। বেতন না পাওয়ার কারণে সংক্রান্তি উৎসব পানসে হয়ে গেছে। আমরা অচলাবস্থার অবসান চাই। বার বার বাগান বন্ধ থাকাটা আমরাও চাই না। বাধ্য হয়ে অভাবের তাড়নায় আন্দোলন করছি।

পঞ্চায়েত কমিটির সভাপতি চৈতন্য মোদী জানান, প্রধানমন্ত্রীঘোষিত বকেয়া বেতনের তৃতীয় কিস্তিও আমরা পাইনি। দাবিগুলো পূরণ না হলে মঙ্গলবার সকাল থেকে টানা কর্মবিরতি শুরু করবো।

এদিকে, চা বাগান শ্রমিকদের কর্মবিরতির কারণে শুকনো মৌসুমের কলম বন্ধ থাকায় উৎপাদন কমে যাওয়ার আশংকা দেখা দিয়েছে।

তারাপুর চা বাগানের ম্যানেজার রিংকু চক্রবর্তী সিলেটভিউ-কে বলেন- শ্রমিকদের ২ সপ্তাহের বেতন পাওনা এটা ঠিক। এজন্য তারা কর্মবিরতি পালন  করছেন। তবে আজ (রবিবার) সন্ধ্যা পর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক, আশা করছি সমস্যা সমাধান হবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo