১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:২২

সিলেটের সাথে যুক্তরাজ্যের সম্পর্ক অতীতের চেয়ে সুদৃঢ় : ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার

সোনার সিলেট ডেক্স
  • আপডেট মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১,

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার জাভেদ প্যাটেল সোমবার সিলেট সফর করেছেন। তিনি ২০২০ সালের ফেব্রুয়ারিতে ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে ডেপুটি হাই কমিশনার হিসেবে যোগদানের পর এই প্রথম সিলেট সফর করেন। এই সফরে সিলেটের মেয়রসহ গুরুত্বপূর্ণ স্থানীয় কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মাঝে বিদ্যমান বন্ধুত্বকে দ্বিপাক্ষিক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে আরো সমৃদ্ধ করার উপর জোর দেন।
তিনি প্রথমে সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন। এসময় বাংলাদেশ ও যুক্তরাজ্যের জনগণের মধ্যেকার দীর্ঘদিনের সু-সম্পর্কের কথা উল্লেখ করেন তাঁরা। পাশাপাশি তাঁরা যুক্তরাজ্য ও বাংলাদেশ সরকার, সিলেট সিটি কর্পোরেশন ও জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির যৌথ উদ্যোগে সিলেট নগরীর দারিদ্র্য দূরীকরণ কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এই গুরুত্বপূর্ণ কর্মসূচির আওতায় সিলেট সিটি কর্পোরেশনের ১১ হাজার মানুষ কোভিড-১৯ বিষয়ক সচেতনতা, পুষ্টি ও জীবিকার জন্য অনুদান সহ নগরের দারিদ্র দূরীকরণ এর লক্ষ্যে বিভিন্ন সহায়তা পাচ্ছেন।
এরপর ব্রিটিশ ডেপুটী হাই কমিশনার সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এবং সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএমের সাথেও সাক্ষাৎ করেন।
এসময় ডেপুটি হাই কমিশনার জাভেদ প্যাটেল বলেন, “বাংলাদেশের অন্যতম সুন্দর শহর হচ্ছে সিলেট। যে শহরের সাথে যুক্তরাজ্যের সম্পর্ক আগের তুলনায় আরও বেশী সমৃদ্ধ ও সুদৃঢ় হয়েছে। তিনি বলেন, এই বছর বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশতম বার্ষিকী পালন করবে। এই সময়ে বাংলাদেশ-যুক্তরাজ্যের ব্যতিক্রমী বন্ধন উদযাপন হবে নি:সন্দেহে।”

এসএসডিসি/বিএম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo