১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:২৫

কেটলির দাম ২৪ কোটি টাকা

সোনার সিলেট ডেস্ক
  • আপডেট বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০২৩,

চায়ের সঙ্গে কেটলির সম্পর্ক নিবিড়। চায়ের আসরে কেটলি না থাকলে যেন বেমানান লাগে। তাই বাড়িতে চায়ের আসরে অনেকেই শৌখিন কেটলি ব্যবহার করেন। রেস্তোরাঁতেও চায়ের কেটলির সাজসজ্জা নজর কাড়ে। তবে কখনো শুনেছেন একটি কেটলির দাম ২৪ কোটি টাকা?

কেটলিটির নাম ‘দ্য ইগোয়িস্ট’। ইংরেজিতে এই শব্দের অর্থ অহঙ্কারী। বিশ্বের সবচেয়ে দামি কেটলির খেতাব অর্জন করেছে এটি। কেটলিটি সাজিয়েছে ব্রিটেনের এন শেঠিয়া ফাউন্ডেশন। কেটলিটি তৈরি করেন ইটালির বাসিন্দা পেশায় গয়নার কারিগর ফুলভিয়ো স্কেভিয়া। তাদের তৈরি এই কেটলির দাম প্রায় ২৪ কোটি টাকা।

২০১৬ সালে সবচেয়ে দামি চায়ের পাত্র হিসেবে বিশ্বে নজির গড়েছিল এই কেটলি। দিন কয়েক আগে এই কেটলিটির কাহিনি টুইটারে তুলে ধরেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

কেটলির হাতলটি তৈরি করা হয়েছে হাতির দাঁত দিয়ে। বাকি অংশে ব্যবহার করা হয়েছে সোনা, রুপা ও হিরা। কেটলিতে ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারাট সোনা। এ ছাড়াও ব্যবহার করা হয়েছে থাইল্যান্ড এবং মিয়ানমারের ৩৮৬টি মূল্যবান রত্ন।

কেটলির ভিতরের অংশটি পিতলের মতো চকচকে। ঢাকনাটিও সোনা ও হিরা দিয়ে বাঁধানো।

গত ৯ আগস্ট কেটলির ছবি টুইট করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। তার পর থেকেই আলোচনায় উঠে এসেছে এই কেটলির কথা। ৮০ হাজারেরও বেশি মানুষ এই পোস্টটি দেখেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo