১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:২৪

দিয়ার স্বপ্ন

বাসিত মুনতাসির
  • আপডেট রবিবার, জানুয়ারি ১৭, ২০২১,

ছোট্র দিয়ার মনে আজ অনেক খুশি। কাল থেকে তার স্কুলের প্রথম দিন। বারবার তার স্কুলের জামা ,ব্যাগ ,জুতা ঠিক আছে কিনা তা দেখতে লাগল । মা তাকে তাড়া দিয়ে বলেন, সোনা তুমি তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ো তো। কাল না তোমার প্রথম স্কুল। তোমাকে সকাল সকাল ঘুম থেকে উঠে যেতে হবে ।
দিয়া বলল, ওকে মামনি গুড নাইট। দিয়া স্কুলের কথা ভাবতে ভাবতে শুয়ে পড়ল। পরের দিন সকালে সে ঘুম থেকে উঠে স্কুলের যাওয়ার জন্য তৈরি হয়ে বাবা সাথে স্কুলে রওনা দিলো। বাবা তাকে অনেকগুলো চকলেট কিনে দিলেন। সে স্কুলের গেইটে গিয়ে দেখল, অনেক উঁচু উঁচু দালান। সে অবাক হয়ে তার বাবাকে বলল, বাবা এটা কি স্কুল নাকি দূর্গ?
বাবা বললেন, না মামণি। এটা তুমার স্কুল। দিয়া বাবার হাত ছেড়ে দিয়ে স্কুলের ভেতরে ঢুকল। কিন্তু একি ভেতরটা এত ঘুটঘটে অন্ধকার কেন? মামণি তো বলেছিলে স্কুলে অনেক ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকা থাকেন। আর অনেক বন্ধু হয়। কিন্তু এখানে তো কোনো মানুষের ছিঁটেফোটাও নেই। তাহলে কি আমি ভুল করে অন্য কোথাও চলে এলাম না কি ? তা বা কী করে হয়। বাবা তো আমাকে নিয়েই এসেছেন। তাহলে কি মামণি আমাকে মিথ্যা বলছে। দিয়া অন্ধকারে দাঁড়িয়ে আছে। তার গা ছমছম করতে লাগল। হঠ্যৎ করে একটি চিৎকার তার কানে এলো। তখন সে পেছনে দেখতে পেলো, দুটি চোখ জ্বলজ্বলে তার দিকে এগিয়ে আসছে। দিয়া ভয়ে পিছু হঠতে লাগলো । হঠ্যৎ দেখলো তাকে কে যেনো ধরতে হাত বাড়িয়েছে।
এমন সময় দিয়ার কানে এলো এই দিয়া মামনি ওঠ স্কুলে যাবি না? ধড়মড় করে দিয়া উঠে বসে। তারপর সে নাস্তা করে স্কুলের জন্য তৈরি হলো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2016 Paprhi it & Media Corporation
Developed By Paprhihost.com
ThemesBazar-Jowfhowo